সড়কেই ঝরলো ৫ মহিষের প্রাণ


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


সড়কেই ঝরলো ৫ মহিষের প্রাণ

নওগাঁর বদলগাছী উপজেলার চাংলা গ্রাম এলাকায় রাজশাহী সিটি হাট হতে আসা মহিষ বোঝায় দিনাজপুরগামী একটি ট্রাক উল্টে খাদে পড়ে ৫ মহিষের মৃত্যু হয়েছে।  রোববার (২২ মে) গভীর রাতে বদলগাছী উপজেলার চাংলায় এ ঘটনা ঘটে। 

জানা যায়, রাজশাহী সিটি হাট হতে আসা দিনাজপুরগামী একটি ট্রাক ১৫টি মহিষ নিয়ে আসার পথে সামনের এক ট্রাককে ওভারট্রেক করতে গিয়ে নিয়ন্ত্রণ হাড়িয়ে পুকুরে পড়ে এ ঘটনাটি ঘটে। এসময় খবর পেলে এলাকাবাসীসহ বদলগাছী থানার এস আই আশরাফুল আলম ও তার সঙ্গীয় ফোর্সদের সহযোগিতায় ১০টি জীবিত মহিষ ও ট্রাক ড্রাইভারসহ ৮ জন ব্যাক্তিকে উদ্ধার করেন। পরে ঘটনাস্থলেই ৫টি মহিষ মারা যায়। 

মহিষ ব্যবসায়ীরা হলেন, মহব্বত আলী শেখ, মোকলেছার, মো. বরহান আলী, মো. ছয়ফল ইসলাম, জাহিদুল ইসলাম, মো. ইকবাল হোসেন, মো. আলিম মন্ডল, তাদের সবার বাড়ি দিনাজপুর জেলার হিলি বই গ্রামে। 

মহিষ ব্যবসায়ীরা জানান, তারা ৭ জন রাজশাহী সিটি হাট থেকে ১৫টি মহিষ ক্রয় করে একটি ট্রাকে করে দিনাজপুর যাওয়ার পথে পথিমধ্যে বদলগাছীর চাংলা গ্রামে পৌছলে সামনের ট্রাককে ওভারট্রেক করতে গিয়ে এই দুর্ঘটনা ঘটে। এলাকাবাসী ও পুলিশের সহযোগিতায় আমাদের ১৫টি মহিষের মধ্যে ১০টি মহিষ জীবিত উদ্ধার হয়েছে। মহব্বতের ২টি, ইকবালের ২টি, আলিমের ১টি দুর্ঘটনাস্থলে মোট ৫টি মহিষ মারা যায়। 

তারা আরও জানান, এতে তাদের প্রায় ৫ লাখর টাকা ক্ষতি হয়েছে। বদলগাছী থানার এস আই আশরাফুল আলম বলেন, দুর্ঘটনার খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে পৌছাঁই। পরে এলাকাবাসীদের সঙ্গে নিয়ে দুর্ঘটনায় কবলিত জীবিত ১০টি মহিষ ও  ব্যবসায়ীদের উদ্ধার করি।

এসএ/