ইউটিউব দেখে বোমা তৈরি করতে গিয়ে বিস্ফোরণ, ৪ শিশু আহত


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


ইউটিউব দেখে বোমা তৈরি করতে গিয়ে বিস্ফোরণ, ৪ শিশু আহত

সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার উপজেলার দোহালিয়া ইউনিয়নে ইউটিউব দেখে বোমা তৈরি করার সময় বিস্ফোরণে চার শিশু আহত হন। এসময় ঘটনাস্থলে থাকা কাঞ্চনপুর গ্রামের আব্দুল আজিজ দুই মেয়ে ছায়মা (০৭), ও সাইদা (০৯) একই গ্রামের কর্ণেল মিয়ার ছেলে আরিফ (১০) ও গৌছ আলী মেয়ে নোহা (০৭) আহত হয়েছে।  

পুলিশ সুত্র জানা যায়, ইউনিয়নের কাঞ্চনপুর গ্রামের আব্দুল আজিজের বাড়ির সামনে কালভার্টের উপর পাকা রাস্তায় উপর বসে সোমবার (২৩ মে) সকাল ১১ টায় চারজন শিশু ইউটিউব দেখে বোমা তৈরির চেষ্টা করে। এক শিশুর বাবার মোবাইল থেকে ইউটিউব দেখে কৌতুহল জাগে বোমা তৈরির। ইউটিউব ভিডিওতে চুনের সাথে পানি মিশিয়ে প্লাষ্টিকের একটি ২৫০ মিঃলিঃ টাইগার ড্রিংকস ও একটি ২৫০ মিঃ লিঃ জুসের প্লাষ্টিকের বোতলের চিপি লাগিয়ে বোমা বানাতে গিয়ে একটি ২৫০ মিঃ লিঃ টাইগার ড্রিংকসের প্লাষ্টিকের বোতল গ্যাসের চাপে বিস্ফোরণ হয়। এসময় ঘটনাস্থলেই চার শিশু আহত হন। আহত শিশুদের উদ্ধার করে দোহালিয়া কমিউনিটি ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা ও পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত শিশুরা চোখে বেশি আঘাত পেয়েছে। গুরুতর অবস্থা সাঈদা ও নোহার।

দোয়ারাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) দেবদুলাল ধর জনবাণীকে জানান, খবর পাওয়ার পর ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। পুলিশ ঘটনাস্থল পরির্দশন করে বোতলের কিছু অংশ এবং ইউটিউব এর লিংক সহ অন্যান্য আলামত নিয়ে এসেছে। এ ব্যাপারে আরও তদন্ত করা হবে।

এসএ/