ক্ষুধার জ্বালা ও ছেলে-বউয়ের অত্যাচার সইতে না পেরে থানায় বৃদ্ধা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


ক্ষুধার জ্বালা ও ছেলে-বউয়ের অত্যাচার সইতে না পেরে থানায় বৃদ্ধা

ক্ষুধার জ্বালা ওছেলে-বউয়ের অত্যাচার সইতে না পেরে গত বৃহস্পতিবার (২৬ মে) লাঠিতে ভর করে সিরাজগঞ্জের কাজিপুর থানা পুলিশের দ্বারস্থ হন বৃদ্ধা ছেবাতন বেওয়ার (৭০)। বৃদ্ধা কাজিপুরের সোনামুখী ইউনিয়নের স্থলবাড়ী গ্রামের বাসিন্দা।  

প্রায় ১৫ বছর আগে স্বামী মারা গেছেন ছেবাতন বেওয়ার। সেই থেকে ছেলের সংসারেই আছেন তিনি। কিন্তু শেষ বয়সে এসে কপালে জোটে না চিকিৎসা-ওষুধ পথ্য। যাকাতের কা পুড়ে সারা বছর পার করতে হয়। ক্ষুধার জ্বালায় খেতে চাইলে জোটে নানা কটু কথা। কিন্তু উপায় না থাকায় ছেলে ও ছেলে বউয়ের ইচ্ছেমতো খাবারে বেঁচে আছেন ছেবাতন বেওয়া। 

কাজিপুর থানায় গেলে ভারপ্রাপ্ত কর্তকর্তা (ওসি) শ্যামল কুমার দত্ত জানান, বৃদ্ধাকে দেখে  তাকে নিজের কক্ষে নিয়ে বসান। এ সময় ক্ষুধায় ছটফট করছিলেন বৃদ্ধা। তাৎক্ষণিক ওসি তার জন্য খাবার এনে দেন। খাবার খাওয়া শেষে ওসি শোনেন কীভাবে ছেলে আর ছেলে-বউয়ের অত্যাচার সহ্য করেন। সব শুনে ওসি পুলিশের একটি দলকে দিয়ে বৃদ্ধাকে বাড়িতে পাঠান। যাওয়ার সময় তিনি ছেবাতনকে একটি শাড়ি ও নগদ অর্থসহায়তা করেন।

কাজিপুর থানা পুলিশের দল বৃদ্ধাকে তার বাড়িতে পৌঁছে দিয়ে ছেলে আসাদুল ইসলাম ও ছেলে বউ চুম্বলী খাতুনকে সতর্ক করে দেয়। তারা বৃদ্ধা মায়ের সঙ্গে আর কোনো দিন খারাপ আচরণ ও ভাত-কাপড়ের কষ্ট দেবেন না বলে পুলিশকে প্রতিশ্রুতি দেন।

এসএ/