রূপগঞ্জে মোশরাফ বাহিনীর তান্ডব,গুলিবিদ্ধসহ আহত-১২


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


রূপগঞ্জে মোশরাফ বাহিনীর তান্ডব,গুলিবিদ্ধসহ আহত-১২

নারায়ণগঞ্জের রূপগঞ্জে মোশরাফ বাহিনী একটি মিলাদ মাহফিলের অনুষ্ঠানে তান্ডব চালিয়েছে বলে অভিযোগ উঠেছে। এসময় হামলাকারীরা বেশকয়েক রাউন্ড গুলি করেন। 

এসময় দুইজন গুলিবিদ্ধসহ ১২ জন আহত হয়েছে জানা গেছে। এসময় কায়েতপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিককে অবরূদ্ধ থেকে উদ্ধার করে পুলিশ। শুক্রবার দুপুরে উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের নাওড়া এলাকায় এ ঘটনা ঘটে। 

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, কায়েতপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলামের সঙ্গে নাওড়ার এলাকার সাবেক ইউপি সদস্য মোশারফ ভুইয়ার এলাকায় দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। শুক্রবার দুপুরে নাওড়া এলাকায় মুসা নামে এক ব্যাক্তি তার বাড়িতে মিলাদ মাহফিলের আয়োজন করে। 

এ মিলাদ মাহফিলে কায়েতপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলামকে দাওয়াত করেন। রফিকুল ইসলামকে দাওয়াত করার নাওড়ার এলাকার সাবেক ইউপি সদস্য মোশারফ ভুইয়ার ভাই আনোয়ার ভুইয়া মূসার সাথে  রাগারাগি করেন। এসময় দুইজনের মাঝে বাকবিতন্ডার ঘটনা ঘটে। পরে আনোয়ার হোসেন ও মোশরাফ হোসেন তার লোকজন নিয়ে স্বসস্ত্র অবস্থায় মূসার বাড়িতে ব্যাপক হামলা ভাংচুর চালায়। এসময় হামলাকারীরা বেশকয়েক রাউন্ড গুলি ছোড়েন। 

এসময় হামলায় লিখন ও লিয়াকত নামে দুইজন গুলিবিদ্ধ ও কাউসারসহ ১২ জন আহত হয়েছে বলে জানা গেছে। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান। এসময় মোশারফ বাহিনীর লোকজন রফিকুল ইসলাম ও তার লোকজনকে ঘিরে অবরূদ্ধ করে রাখেন। 

এক পর্যায়ে চরম আতঙ্ক সৃষ্টি হয়। সাধারণ মানুষ ভয়ে ছুটাছুটি  শুরু করেন। খবর পেয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদের নেতৃত্বে বিপুল পরিমাণ পুলিশ অবরূদ্ধ অবস্থায় রফিকুল ইসলাম ও তার লোকজনকে উদ্ধার করেন। 

এসময় সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম বলেন, আমাকে হত্যার উদ্দেশ্যে পরিকল্পিতভাবে এ হামলা করেছে মোশা বাহিনী। 

মোশারফ হোসেন বলেন, রফিকসহ তার লোকজন হামলার উদ্দেশ্যে উদ্ধার নিয়ে আমার বাড়ির দিকে আসলে এলাকাবাসী তাদের ঘিরে ফেলেন। 

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে অবরূদ্ধদের উদ্ধার করে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে । 

জি আই/