সাভারে সড়ক দুর্ঘটনায় নিহত ৪, আহত ৪০


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


সাভারে সড়ক দুর্ঘটনায় নিহত ৪, আহত ৪০

সাভারের বলিয়ারপুরে বাস ও ট্রাকের ত্রিমুখী সংঘর্ষে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের তিন কর্মকর্তাসহ চারজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৪০ জন যাত্রী।

রবিবার (৫ জুন) সকালে ঢাকা আরিচা মহাসড়কের সাভারের বলিয়ারপুর এলাকার শ্যামলি সিএনজি পাম্পের সামনে এ দূর্ঘটনা ঘটে। 

নিহতরা হলেন- গাইবান্ধার গোবিন্দগঞ্জ থানার বাসিন্দা বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের ইঞ্জিনিয়ার কাউসার আহম্মেদ রাব্বি, ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা আরিফুজ্জামান, বৈজ্ঞানিক কর্মকর্তা অন্তঃসত্ত্বা পূজা সরকার ও পরমাণু শক্তি কমিশন স্টাফ বাসের চালক রাজিব হোসেন। বাসটি রায়েরবাগ রুটের ছিল বলে জানা গেছে।

হাইওয়ে পুলিশ জানায়, সকালে রাজধানীর ঢাকা থেকে আশুলিয়ার গণকবাড়ি এলাকায় বাংলাদেশ পরমাণু শক্তি গবেষণা কেন্দ্রের কর্মকর্তা কর্মচারীদের বহনকৃত একটি বাস সাভারে আসছিল। এ সময় বাসটি বলিয়ারপুর এলাকায় পৌছলে চালক নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের আইল্যান্ডের ওপরে উঠিয়ে দিলে দুমরে মুচরে যায়। এ সময় সাভার থেকে ছেড়ে আসা দ্রুত গতির একটি গরু বোঝাই ট্রাক ওই বাসটির পিছনে ধাক্কা দেয় ও সাভার থেকে ছেড়ে আসা অপর একটি যাত্রীবাহীবাসও ওই বাসটি ও ট্রাককে ধাক্কা দেয়। এ সময় দুটি বাস ও ট্রাকের সব যাত্রী গুরুতর আহত হয়। এতে চারজন নিহত ও ৪০ জনের মতো আহত হয়।

সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুর রহমান বলেন, নিহতদের মরদেহ উদ্ধার করা হয়েছে। একইসঙ্গে ফায়ার সার্ভিসের সহায়তায় দুর্ঘটনা কবলিত পরিবহন উদ্ধারের চেষ্টা চলছে। আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

ওআ/