আম কুড়াতে গিয়ে ৩ জন নিহত


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


আম কুড়াতে গিয়ে ৩ জন নিহত

চাঁপাইনবাবগঞ্জে আম কুড়াতে গিয়ে বজ্রপাতে ২ নারীসহ ৩ জনের মৃত্যু হয়েছে। জেলার শিবগঞ্জ উপজেলার দুটি পৃথক আমবাগানে এ ঘটনা ঘটেছে।   

বৃহস্পতিবার (৯ জুন) সকাল সাত টার দিকে উপজেলার চককীর্তি ইউনিয়নের আঁখিরা গ্রামের আমনগাড়ী বাগান ও মনাকষা সাত রশিয়া এলাকায় পৃথক ঘটনা ঘটে।

মৃতরা হলেন- উপজেলার চককীর্তি ইউনিয়নের আঁখিরা গ্রামের খাইরুল ইসলামের স্ত্রী মেরিনা বেগম (৪০), একই গ্রামের মৃত জয়নালের ছেলে খাইরুল ইসলাম (৪৮) এবং মনাকষা সাত রশিয়া গ্রামের এরফান আলীর স্ত্রী সেমিয়ারা বেগম (৪০)।

চককীর্তি ইউপির চেয়ারম্যান আনোয়ার হাসান আনু মিঞা জনবাণীকে জানান, ‍“সকালে হঠাৎ বজ্রসহ বৃষ্টিপাত শুরু হয়। এ সময় মেরিনা ও খাইরুল বাড়ির পাশে বাগানে আম কুড়াতে যান। হঠাৎ বজ্রপাত হলে ঘটনাস্থলেই তারা নিহত হন। নিহত খাইরুল ইসলাম পেশায় কৃষক ও মেরিনা বেগম গৃহিণী।”

চেয়ারম্যান আরো জানান, “সরকারি নির্দেশনা মোতাবেক মৃতদের পরিবারকে ২০ হাজার টাকা করে ৪০ হাজার টাকা তাৎক্ষণিকভাবে প্রদান করা হয়েছে।”

এদিকে মনাকষা ইউপি সদস্য শাহারুল জনবাণীকে জানান, “সকালে ঝড় ও বৃষ্টির সময় বাড়ির পাশে বাগানে আম কুড়াতে যান সেমিয়ারা। এ সময় বজ্রপাতে হলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।”

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম জনবাণীকে জানান, “উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিহত পরিবারদের মাঝে আর্থিক অনুদান প্রদান করা হয়েছে।”

এসএ/