সরকারি কাজে বাঁধা দিয়ে চাঁদাবাজি, গ্রেফতার ৩


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


সরকারি কাজে বাঁধা দিয়ে চাঁদাবাজি, গ্রেফতার ৩

পটুয়াখালীর দুমকিতে কাবিখা প্রকল্পের রাস্তা নির্মাণ কাজে বাঁধা দিয়ে চাঁদাবাজির অভিযোগে ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ।  

এ ঘটনায় শনিবার (১২ জুন) রাতে উপজেলার মুরাদিয়ার সন্তোষদি গ্রামের গ্রেফতারকৃত আঃ ছালাম হাওলাদার (৫৫), আবুল ফকির (৬২) ও চাঁন মিয়া (৬০) কে পুলিশ আটক  করে রবিবার (১২ জুন) সকালে নিয়মিত মামলায় গ্রেফতার দেখিয়ে কোর্টে সোপর্দ করা হয়েছে। 

জানা যায়, উপজেলার মুরাদিয়ার ইউপি সংরক্ষিত নারী ইউপি সদস্য  (৭,৮,৯) ও কাবিখা প্রকল্পের সিপিসি মোসাঃ নাসিমা বেগম এ ঘটনায় অভিযুক্ত তিন ব্যক্তির বিরুদ্ধে সরকারি উন্নয়ন কাজে বাঁধা প্রদান ও চাঁদা দাবির অভিযোগে পটুয়াখালী চীফ জুডিশিয়াল মেজিস্ট্রেট আদালতে (১১ জুন) একটি জিআর মামলা দায়ের করেছিলেন। যার নং- ৮৬/২০২২। 

মামলার অভিযোগে বলা হয়, উপজেলার মুরাদিয়া  ইউনিয়নের সন্তোষদি গ্রামের আঃ মন্নান খানের বাড়ি হতে এলজিইডির পাকা রাস্তা পর্যন্ত কাবিখা প্রকল্পের রাস্তা নির্মাণ কাজ শুরু করলে উল্লেখিত ৩ আসামী ও তাদের কয়েক সহযোগী দুর্বৃত্ত ১ লাখ টাকা চাঁদা দাবি করেন। প্রকল্পের সিপিসি হিসেবে দাবিকৃত চাঁদা দিতে অস্বীকৃতি জানালে আসামীরা জোটবদ্ধ হয়ে চলতি বছরের ২৫ মে সকালে রাস্তা নির্মাণ কাজ জোরপূর্বক বন্ধ করে দেয়। 

অত্র ইউপি চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান সিকদার জনবাণীকে বলেন, “রাস্তার নির্মাণ কাজে বাঁধা প্রদানের ঘটনা সঠিক। আমি সরেজমিনে পরিদর্শন করেছি। অভিযুক্তদের একাধিকবার ডাকা হলেও তারা আসেননি।” 

দুমকি থানার অফিসার ইনচার্জ মোঃ আবদুস সালাম আসামী গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে জনবাণীকে বলেন, ‍“ধৃত ৩ জনকেই কোর্টে সোপর্দ করা হয়েছে।”

এসএ/