সাড়ে ৬ লাখ টাকার তক্ষকসহ আটক ১


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


সাড়ে ৬ লাখ টাকার তক্ষকসহ আটক ১

পটুয়াখালীর গলাচিপা উপজেলার রতনদী তালতলী ইউনিয়নে বিরল প্রজাতির বন্যপ্রাণী সরীসৃপ প্রজাতির তক্ষক সহ গোপন সংবাদের ভিত্তিতে একজনকে আটক করেছে পটুয়াখালী র‌্যাব-৮ এর চৌকস ফোর্স। 

মামলা সূত্রে জানা যায়, রবিবার  (১২ জুন) আনুমানিক দুপুর ২টার দিকে পটুয়াখালী র‌্যাব-৮ এর একটি টিম মাদক বিরোধী অভিযান চালায়। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে গলাচিপা উপজেলার রতনদী তালতলী ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের বালির হাওলা গ্রামের মৃত কাঞ্চন মোল্লার ছেলে মোঃ সিদ্দিক মোল্লা (৫৪)কে অবৈধ ভাবে রাখা বিরল প্রজাতির বন্যপ্রাণী সরীসৃপ তক্ষক রাখায় তাকে আটক করে। তক্ষকটির ওজন ২২৫ গ্রাম, যার বাজার মূল্য ৬ লাখ ৫০ হাজার টাকা। উপজেলার মাটি ভাঙ্গা এলকার রাস্তার উপর থেকে একটি প্লাস্টিকের ঝুড়িতে মোড়ানো অবস্থায় হাতে নাতে তাকে আটক করে। পরে সিদ্দিক মোল্লাকে জিজ্ঞাসাবাদ করে গলাচিপা থানায় সোপর্দ করে র‌্যাব। তাকে অবৈধ বন্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইন ২০১২ এর ৩৪ (খ) ধারায় অপরাধ করায় তার বিরুদ্ধে একটি মামলা রুজু করা হয়। 

এবিষয় নিয়ে গলাচিপা থানা অফিসার ইনচার্জ মোঃ এম আর শওকত আনোয়ার ইসলাম জনবাণীকে বলেন, ‍“আসামীর বিরুদ্ধে বন্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইনে একটি মামলা রুজু হয়েছে। আমরা তাকে আদালতে প্রেরণ করবো ও আদালত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন।”

এসএ/