পরীক্ষার হলে শ্বাসকষ্টে আক্রান্ত হয়ে ১২ ছাত্রী হাসপাতালে


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


পরীক্ষার হলে শ্বাসকষ্টে আক্রান্ত হয়ে ১২ ছাত্রী হাসপাতালে

পরীক্ষার হলে আসলেই শ্বাসকষ্টে আক্রান্ত হয় শিক্ষার্থীরা। ৪ দিনে একে একে ১২ জন শিক্ষার্থী অসুস্থ। যেসব ছাত্রীরা আক্রান্ত হয়েছেন তারা সবাই নবম-দশম শ্রেণীর। ঐ স্কুলের প্রধান শিক্ষক জলিলুর রহমান আখন্দ বিষয়টি নিশ্চিত করেছেন।  

বরিশালের বাকেরগঞ্জ উপজেলার দাড়িয়াল ইউনিয়নের কে এস ইউ মাধ্যমিক বিদ্যালয়ে ঘটনাটি ঘটেছে।

এ বিষয়ে স্কুলের প্রধান শিক্ষক জনবাণীকে বলেন, ‍“চারদিন ধরে ধারাবাহিকভাবে এই ঘটনা ঘটছে। এর মধ্যে সোমবার ৭ জন ছাত্রী, রোববার একজন, শনিবার ৩ জন এবং বৃহস্পতিবার এক ছাত্রী পরীক্ষার হলেই অসুস্থ হয়ে পড়ে। একই ক্লাসে ছাত্ররাও পরীক্ষা দেয় কিন্তু শুধু ছাত্রীরা অসুস্থ হচ্ছে। পরীক্ষার হলে ফ্যানও রয়েছে, তারপরও অতিরিক্ত গরম হওয়ায় এই ঘটনা ঘটছে বলে মনে হয়। যেহেতু পরীক্ষার ভবনটি টিনশেড সে কারণে এখানে অত্যাধিক গরম লাগে।”

তিনি আরো বলেন, “শিক্ষার্থীদের অর্ধবার্ষিক পরীক্ষা চলছে। যারা অসুস্থ হয়েছে তারা সকলেই বিকালের শিফটের পরীক্ষার্থী। অসুস্থ হয়ে পরা শিক্ষার্থীদের প্রথমে শ্বাসকষ্ট দেখা দেয়। তাদের সকলকে অ্যাম্বুলেন্সযোগে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।”

হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক জহিরুল ইসলাম জনবাণীকে জানিয়েছেন, “গরমে ছাত্রীদের শরীরের লবণের মাত্রার ঘাটতি দেখা দেওয়ায় শ্বাসকষ্টসহ অসুস্থ হয়ে পড়েছে। বর্তমানে চিকিৎসাধীন ছাত্রীরা ভালো আছে।”

এসএ/