অসুস্থ ‌‘মা’ গোয়াল ঘরে, আটক ৩


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


অসুস্থ ‌‘মা’ গোয়াল ঘরে, আটক ৩

দশ মাস দশ দিন নিজের গর্ভে রেখে জন্ম দেওয়া সেই মায়ের স্থান হয়েছে গরু রাখার গোয়াল ঘরে। প্রায় ৬ মাস আগে বৃদ্ধা মাকে ঘর থেকে বের করে গোয়াল ঘরে রাখেন তার সন্তান ও পুত্রবধূরা। ঠিকমত খাবার না পাওয়ায় দিন দিন তার শরীর খারাপের দিকে যায়। বৃদ্ধা খাবার জন্য প্রায় সময় সন্তান ও পুত্রবধুদের কাছে আকুতি-মিনতি করলেও তারা নিয়মিত খাবার দিতো না। এতে প্রতিবেশীরা ওই বৃদ্ধার দিকে সহায়তার হাত বাড়ালে পুত্রবধূরা খারাপ আচারন করতো।

এমনই হৃদয় বিদারক ঘটনাটি ঘটেছে মানিকগঞ্জের সিংগাইরে আয়েশা বেগম (৮৫) নামের এক অসুস্থ মায়ের সাথে। বিষয়টি থানা পুলিশের নজরে আসলে পুলিশ বৃদ্ধা আয়েশা বেগমকে উদ্ধার করে এবং তার ২ ছেলে ও পুত্রবধূকে আটক করে। 

রোববার (১৩ জুন) মানিকগঞ্জের সিংগাইর উপজেলার চারিগ্রাম ইউনিয়নের মধ্য চারিগ্রাম এলাকা থেকে তাদের আটক করা হয়। 

আটককৃতরা হলেন- কলম উদ্দিন (৫৫), মোস্তফা কামাল (৪৫) ও পুত্রবধূ মর্জিনা বেগম (৩২)। 

সিংগাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সফিকুল ইসলাম মোল্যা ঘটনার সত্যতা নিশ্চিত করে জনবাণীকে বলেন, “বৃদ্ধা নিজেই বাদী হয়ে ২ ছেলে মোস্তফা কামাল ও কলম মিয়াসহ ২ পুত্রবধূর বিরুদ্ধে অভিযোগ দায়ের করলে পুলিশ তাদেরকে আটক করে। অপর পুত্রবধূ বিলকিস পাতালক রয়েছে।”

তিনি আরো বলেন, “ভরণপোষন আইন ২০১৩ এর ৫ ধারায় মামলা নেয়া হয় এবং তার দুই সন্তান ও গৃহবধূকে আটক করেসোমবার কোর্টে প্রেরন করা হয়েছে।”

এসএ/