চার বছর আগে উদ্বোধন হলেও মুক্তিযোদ্ধাদের মধ্যে হস্তান্তর হয়নি কমপ্লেক্স


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


চার বছর আগে উদ্বোধন হলেও মুক্তিযোদ্ধাদের মধ্যে হস্তান্তর হয়নি কমপ্লেক্স

ময়মনসিংহের ত্রিশালে মুক্তিযোদ্ধাদের জন্য কোটি টাকা ব্যয়ে নির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন ২০১৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিক উদ্বোধন করলেও মুক্তিযোদ্ধাগনদের মাঝে এখনও তা হস্তান্তর করা হয়নি।

বাঙ্গালি জাতীর সূর্যসন্তান ১৯৭১ সালে যে দেশ স্বাধীন করেন তার নাম স্বাধীন বাংলাদেশ। রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে এ দেশ স্বাধীন হয়। প্রতিটি উপজেলায় মুক্তিযোদ্ধাদের জন্য কমপ্লেক্স ভবন নির্মান করা হয়। তা ২০১৮ সালে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ত্রিশাল উপজেলায় নির্মান করা হয় এ ভবন।

সরেজমিনে দেখাযায়, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মান করা হলেও তা এখন হস্তান্তর করা হয়নি মুক্তিযোদ্ধাগনদের মাঝে। এ ভবন পড়ে আছে তালাবদ্ধ অবস্থায়। ভবনের সামনে ঝুলছে একটি সাইনবোর্ড। সাইনবোর্ডে লেখা ভবনের ১ম ও ২য় তলা দোকান ভাড়া দেয়া হবে। ২০১৮ সালে উদ্ধোধনের পর থেকে পড়ে আছে এভাবে।

এ বিষয়ে মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার আব্দুল মান্নান জনবাণীকে জানান, ‍“২০১৮ সালে এ ভবনের উদ্বোধন করা হলেও তা আমাদের বুঝিয়ে দেওয়া হয়নি। এখন এ ভবনের প্রশাসক হিসেবে দ্বায়িত্ব পালন করছেন উপজেলা নির্বাহী অফিসার। আর আমাদের মধ্যে বেশীর ভাগ মুক্তিযোদ্ধা বৃদ্ধ। তিন তলায় পায়ে হেটে আমাদের পক্ষে উপরে উঠা সম্ভব নয়। আর এ ভবনে বিদ্যুৎ ও পানির সমস্যা রয়েছে।” 

উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসার আক্তারুজ্জামান জনবাণীকে জানান, “আমি উপজেলার নির্বাহী কর্মকর্তা হওয়ায় ডিসি মহোদয় আমাকে এ ভবনের প্রশাসক হিসেবে দায়িত্ব দিয়েছেন। ভবনে বিদ্যুৎ ও পানির কিছু সমস্যা রয়েছে। যৌথ সভা ডেকে মুক্তিযোদ্ধাগনদের মাঝে সকল সমস্যার সমাধান করে ভবন বুঝিয়ে দেওয়া হবে।”

এসএ/