জনবাণীতে সংবাদ প্রকাশের পর সেই নজরুল পেল পাকা ঘর


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


জনবাণীতে সংবাদ প্রকাশের পর সেই নজরুল পেল পাকা ঘর

দেশের জনপ্রিয় পত্রিকা দৈনিক জনবাণীতে সংবাদ প্রকাশের পর ৯০ বছর বয়সী সেই চানাচুর বিক্রেতা নজরুল ইসলাম পেলেন পাকা ঘর। পাবেন প্রতি মাসে সংসার চালানো নগদ অর্থও। এক্সিম ব্যাংকের চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদারের প্রতিনিধি হিসাবে এক্সিম ব্যাংকের রংপুর শাখার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট শাহাদাত হোসেন ও সিনিয়র অফিসার মমিনুল ইসলাম ঘর নির্মাণের উদ্ধোধন করেন। 

পাকা ঘরের ভিত্তি স্থাপন হওয়ায় আনন্দের বন্যা বইছে নজরুল ইসলাম ও তার স্ত্রী মজিরণ বেগমের পরিবারে। এ দিকে চানাচুর বিক্রেতা নজরুল ইসলামের বাড়ীতে পাকা ঘর নির্মাণের উদ্ধোধনের মাধ্যমে ঘরের কাছ শুরু হওয়ায় স্থানীয়দের মাঝেও বইছে খুশির জোয়ার। এ দিকে স্বপ্নের পদ্ম সেতুর উদ্ধোধনের দিনেই চানাচুর বিক্রেতার বাড়ীতে এক্সিম ব্যাংকের চেয়ারম্যান  নজরুল ইসলাম মজুমদারের নিজস্ব অর্থায়ণে পাকা ঘর নির্মাণের উদ্ধোধন হওয়ায় এই দিনটিকে স্বরণীয় দিন হিসাবে মনে রাখবেন নজরুল ইসলামসহ স্থানীয়রা।


নজরুল ইসলাম ও তার স্ত্রী মজিরন বেগম জনবাণীকে বলেন, “এক্সিম ব্যাংকের চেয়ারম্যান  নজরুল ইসলাম মজুমদার স্যার আমাদের  মতো গরীব অসহায় মানুষকে  নগদ অর্থ ও পাকা ঘর দেওয়ায় আমরা আজীবন চিরকৃজ্ঞ। মহান আল্লাহ যেন গুণী মানুষটির সব সময় ভালো ভাবে রাখেন এবং আল্লাহ যেন মহান মানুষটির হায়াত দান করেন। তারপরেও আমরা যতদিন বেঁচে থাকবো ততদিন এই মহান মানুষটির জন্য দোয়া কামনা করেই যাবো।”
  
উল্লেখ্য গত ১৫ জুন দৈনিক জনবাণীর অনলাইনে 
বিশ্রাম করলে তো ক্ষিদা যায় না: ৯০ বছরের নজরুল
 শিরোনাম সংবাদ প্রকাশিত হলে তা এক্সিম ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদারের নজরে আসে। তখন তিনি ওই রির্পোটটি গুরুত্ব সহকারে পড়েন। এরপর তিনি এক্সিম ব্যাংকের রংপুর শাখার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট শাহাদাত হোসেনকে চানাচুর বিক্রেতার খোঁজ খবর নিতে বলেন।
 
নজরুল ইসলামের বাড়ীতে যান এক্সিম ব্যাংকের রংপুর শাখার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট শাহাদাত হোসেন ও সিনিয়র অফিসার মমিনুল ইসলাম।

দৈনিক জনবাণীর সংবাদের সঙ্গে বাস্তবে চানাচুর বিক্রেতা নজরুল ইসলামের সংসারের করুণ কাহিনীর সত্যতা পান। সেই দিন উপস্থিত এক্সিম ব্যাংকের রংপুর শাখার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট শাহাদাত হোসেন নজরুল ইসলামকে নগদ অর্থ সহায়তা দিয়ে নজরুল ইসলামকে একটি পাঁকা ঘর দেওয়ার আশ্বাস দেন।

এ প্রসঙ্গে এক্সিম ব্যাংকের রংপুর শাখার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট শাহাদাত হোসেন ও সিনিয়র অফিসার মমিনুল ইসলাম জনবাণীকে জানান,  “আমাদের এক্সিম ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান মহাদয়ের নিজস্ব অর্থায়ণে চানাচুর বিক্রেতা নজরুল ইসলামকে পাকা ঘর দেওয়ার প্রতিশ্রুতি অনুযায়ী শনিবার (২৫ জুন) বিকালে পাকা ঘরের ভিত্তি স্থাপনের মাধ্যমে কাজ শুরু করা হয়েছে। আশা করি ৮ থেকে ১০ দিনের মধ্যে পাকা ঘর নির্মাণের কাজ সম্পূর্ণ হবে।” 

সেই সাথে নজরুল ইসলামের করুণ কাহিনী গণমাধ্যমে তুলে ধরায় দৈনিক জনবাণী পত্রিকার ফুলবাড়ীয়া প্রতিনিধি সহ পত্রিকার সম্পাদককে ধন্যবাদ জানান ওই ব্যাংক কর্মকর্তা।

এসএ/