অবাধ অশ্লীলতার স্বর্গরাজ্য চুয়াডাঙ্গার মেহেরুন পার্ক (ভিডিও)


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


অবাধ অশ্লীলতার স্বর্গরাজ্য চুয়াডাঙ্গার মেহেরুন পার্ক (ভিডিও)

অনৈতিক ও অশ্লীল কর্মকাণ্ডের চূড়ান্ত সীমা লঙ্ঘন হচ্ছে চুয়াডাঙ্গার মেহেরুন শিশু পার্ক ও চিড়িয়াখানায়। পার্কে ঢুকলেই চোখে পড়ে গাছের আড়ারে কিংবা ঝোপ-ঝাড়ের মধ্যে কপোত-কপোতির নোংরামি। শুধু ঝোপ-ঝাড়েই নয়, একেবারে কক্ষ বানিয়ে সেখানে চলছে প্রেমিক-প্রেমিকাদের অবৈধ শারীরিক মেলামেশা ও দেহ ব্যবসা। প্রতিটি কক্ষে নারী রাখা হচ্ছে পতিতাবৃত্তির জন্য। অর্থের বিনিময়ে সেখানে বিক্রি হচ্ছে যৌন চাহিদা মেটানোর উপাদান বিভিন্ন বয়সের নারী। অবাধ মেলামেশার সুযোগ পেয়ে ধ্বংস হচ্ছে যুবসমাজ। বিনোদনের জন্য নির্মাণ করা ওই শিশু পার্কে এখন শুধু বড়দের বিনোদন চলে। 

সরেজমিনে গিয়ে এসব অভিযোগের সত্যতা পাওয়া গেছে। সার্বিক বিষয়গুলোর ভিডিও ধারণ শেষে পার্ক সংশ্লিষ্ট দুই কর্মকর্তার সঙ্গে কথা বললে তারা স্বীকারও করেছেন যে উপার্জনের জন্য তারা অনৈতিক কাজের জন্য পার্কের ভবন ব্যবহার করেন। স্থানীয় থানা, জেলা, বিভাগীয় প্রশাসন ও স্থানীয় দৈনিক মাথাভাঙ্গা পত্রিকার সম্পাদককে ম্যানেজ করে এই অনৈতিক কাজ চলে বলেও স্বীকার করেন তারা।

এ প্রসঙ্গে দামুড়হুদা থানার অফিসার ইনচার্জ (ওসি) ফেরদৌস আরিফ জনবাণীকে বলেন, ‍“আমাদের সম্পর্কে যা বলে তা ডাহা মিথ্যা কথা। ওখানে অনৈতিক কাজ হয়, এমন অভিযোগ কেউ করেনি। খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।”



চুয়াডাঙ্গা জেলা পুলিশ সুপার মো. জাহিদুল ইসলাম জনবাণীকে বলেন, “পুলিশকে ম্যানেজ করার কথা মোটেও সত্য নয়।’

চুয়াডাঙ্গার জেলা প্রশাসক আমিনুল ইসলাম খান বলেন, “আমার কাছে এখনও কোন অভিযোগ আসেনি। কোন প্রকার ছাড় দেওয়া হবে না। অভিযোগ পেলেই ব্যবস্থা নেওয়া হবে।”

এ বিষয়ে দৈনিক মাথাভাঙ্গা’র সম্পাদক ও চুয়াডাঙ্গা জেলা প্রেসক্লাবের সভাপতি সরদার আল-আমিনকে মুঠোফনে কল করলে তিনি সাংবাদিক পরিচয় জেনেই মিটিংয়ে আছেন বলে কল কেটে দেন।

তথ্য অনুযায়ী, ম্যাপ গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের অঙ্গ প্রতিষ্ঠান এ আর মালিক ফাউন্ডেশনের অর্থায়নে ওই পার্কটি নির্মাণ করা হয়। গ্রুপ কোম্পানির প্রতিষ্ঠাতা এ আর মালিক তার মায়ের নামে এলাকাবাসীর বিনোদনের জন্য পার্কটি করেছেন দামুড়হুদা উপজেলার ইব্রাহিমপুরের কলাবাড়ি এলাকায়। ম্যাপ গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের আওতায় অনেকগুলো প্রতিষ্ঠান রয়েছে। এ আর মালিক বিত্তশালী ও দানশীল হিসেবে পরিচিত। অথচ তার নির্মিত পার্কে এমন অনৈতিক কর্মকাণ্ড স্থানীয় মানুষকে হতবাক করেছে।

চুয়াডাঙ্গা সাধারণ মানুষের ভাষ্য হচ্ছে- শুরুর দিকে পার্কটিতে পরিবারের সবাইকে নিয়ে যাওয়া গেলেও এখন আর সেই অবস্থা নেই। পরিবার নিয়ে পার্কে গেলে পড়তে হয় চরম লজ্জাকর পরিস্থিতিতে। এ আর মালিকের তো অর্থ সম্পদের অভাব নেই। তিনি তার মরহুম মায়ের নামে পার্ক করেছেন এলাকাবাসীর বিনোদনের জন্য। কিন্তু সেখানে বর্তমানে যা চলছে, এটি এখন চুয়াডাঙ্গার অভিশাপ হয়ে দাঁড়িয়েছে। উঠতি বয়সের ছেলে-মেয়েরা অনৈতিক সম্পর্কে লিপ্ত হচ্ছে ওই পার্কে গিয়ে। পার্কে দায়িত্বরত গার্ডরা সবকিছু দেখেও চোখ বন্ধ করে থাকে। এতে করে যুবসমাজ ধ্বংসের পথে। অতিদ্রুত পার্কটি অশ্লীলতামুক্ত করা অথবা পার্ক বন্ধ করে দেওয়ার দাবি জানিয়েছেন স্থানীয় সচেতন নাগরিকেরা।

সরেজমিনে তদন্তের পর অভিযোগ প্রসঙ্গে কথা হয় পার্কের ম্যানেজার মোকলেসুর রহমান এবং এডমিন ম্যানেজার প্রিন্সের সঙ্গে। নিচে তাদের সঙ্গে কথপোকথন হুবহু তুলে ধরা হল:

ম্যানেজার মোকলেসুর রহমানের সঙ্গে কথপোকথন:

সাংবাদিক: হ্যালো আসসালামু আলাইকুম

মোকলেস: ওয়ালাইকুম আসসালাম

সাংবাদিক: মোকলেস ভাই আমি চুয়াডাঙ্গা থেকে বলছি। আমি সাংবাদিক জামাল হোসেন। ভালো আছেন?
মোকলেস:জি!

সাংবাদিক: আপনি ইব্রাহিমপুর পার্কের ম্যানেজার, তাই তো?

মোকলেস: জি!

সাংবাদিক: আমাদের কাছে তথ্য আছে যে আপনার ওই পার্কের মধ্যে আপনারা দেহ ব্যবসা করান। এ বিষয়ে একটু বলেন। ওই যে পার্কের মাঝখানে যে বিল্ডিংটা আছে, ওখানে ১০/১২টা রুম আছে। ওখানে আপনাদের মহিলা আছে, প্রতিটা রুমে রুমে থাকে। তাদের দিয়ে দেহ ব্যবসা করান। পুলিশ-প্রশাসন থেকে শুরু করে সবাইকে ম্যানেজ করে।
মোকলেস: আপনারা যেটা জানেন, আসলে আপনারা আমরা কি করবো বলেন।

সাংবাদিক: আপনারা করান কি করান না, শুধু সেটা বলেন।

মোকলেস: না না না। এমনি ওই জুটি আসলে দুই-একটা...

সাংবাদিক: বাহিরের জুটি আসলে সেগুলোকে... তাই না

মোকলেস: হ্যাঁ! হ্যাঁ!

সাংবাদিক: আর ওই পেছনে যে গেটটা খোলা লাল গেট দিয়ে ঢুকতে হয়, আজকে কাজ করতে ছিল লেবাররা। ওটার মধ্যে যে রুমের মধ্যে মহিলাগুলো বসে থাকে ৪/৫ জন করে। আর প্রতিটা রুমে একটা ছেলে আর মহিলা ঢোকে, ওইগুলো?

মোকলেস: ওগুলো তো ওরা নাই। জুটি আসলে আমরা ই.. করি।

সাংবাদিক: আর ওই রুমের মধ্যে যে পসরা সাজিয়ে রাখা হয়, ৮/১০জন করে মহিলা যে বসে আছে, তারা?
মোকলেস: এরকম তো নেই।

সাংবাদিক: আমি তো নিজে ভিডিও করে আসছি আজকে, সমস্ত ভিডিও আমারা কাছে আছে। টোটাল ডকুমেন্টস আছে। ওখানে কয়টা রুম, কয়টা কি, সমস্ত ভিডিও এবং কারা কারা কাজ করতেছে। ওখানে আপনার দুইজন লোক আছে এবং গেটে লোক আছে, সব তো ভিডিও করে নিয়ে আসলাম। ওইগুলো কি ভাই?

মোকলেস: আচ্ছা ঠিক আছে, দেখি, পরে কথা হবে।

সাংবাদিক: না! না! পরে কথা না। আমি তো নিউজটা করবো, এই বিষয়ে আপনার কোন মতামত আছে কিনা বলেন।

মোকলেস: নিউজ করলে আপনি আল আমিনের সাথে ই... করেন।

সাংবাদিক: আল আমিন কে?

মোকলেস: সাংবাদিক আল আমিন। ওই মাথাভাঙ্গার।

সাংবাদিক: মানে ওনার সাথে আপনার ম্যানেজ করা?

মোকলেস: ওনার সাথে যোগাযোগ করেন।

সাংবাদিক: ওনার সাথে যোগাযোগ করার কিছু নাই। আমি চুয়াডাঙ্গা জেলার জীবননগর থেকে বলছি।

মোকলেস: আপনারা যা-ই করেন। শোনেন আমাদের মালিকও হল ঢাকা এটিএন’র ই... বুঝেছেন। এখন আপনারা যদি করেন তাহলে মালিকের সাথে কথা বলতে হবে।

সাংবাদিক: এটিএন’র উনি কর্মকর্তা এ জন্য আপনারা ওখানে দেহ ব্যবসা করাবেন, এটা কি হয়?

মোকলেস: এতো বাংলাদেশের সব জায়গায় হচ্ছে।

সাংবাদিক: ও বাংলাদেশের সব জায়গায় হচ্ছে, তাই আপনাদের এখানেও হচ্ছে, তাই তো? এই গ্রামের মধ্যে একটা জায়গা, এখানে বিভিন্ন জায়গা থেকে স্কুল-কলেজের ছেলে-মেয়েরা যাচ্ছে। ইব্রাহিমপুর একটা মফস্বল জায়গা, সেখানে এই কাজগুলো করাচ্ছেন।

মোকলেস: যায় তো খারাপরা যায়, ভালোরা যায় নাকি?

সাংবাদিক: ও... খারাপরা যায় এই জন্য খারাপ কাজ করার সুযোগ করেছেন, তাই তো।

মোকলেস: এইগুলো সারাদেশেই হচ্ছে।

সাংবাদিক: মানে, সারাদেশে হচ্ছে তাই আপনারাও করছেন, তাই না? আপনারা এত সুনামধন্য, আপনাদের এত ট্রাস্ট, এতকিছু আছে। তারপরও আপনারা এই কাজ করে টাকা ইনকাম করেন? আপনার মালিক মা মৃত ব্যক্তি, তার নামে ওপর পার্ক করে সেখানে এই কাজগুলো হয়। আপনারা তো অনেক সুনামধন্য মানুষ। আপনাদের দিয়ে যদি এই কাজগুলো হয়। আপনার মালিক জানে এগুলো ভাই?

মোকলেস: সবই জানে। আপনারা এই জায়গায় এসে হাত দেন, অন্য জায়গায় তো হাত দেন না।

এডমিন ম্যানেজার প্রিন্সের সঙ্গে কথপোকথন:

প্রিন্স: কে বলছেন ভাই?

সাংবাদিক: জামাল হোসেন বলছি, কে বলছেন?

প্রিন্স: জীবননগর থেকে মেহেরুন শিশু পার্কের এডমিন ম্যানেজার।

সাংবাদিক: জি! ভাই বলেন।

প্রিন্স: ফোন দিছিলেন আমার ম্যানেজারের কাছে?

সাংবাদিক: হ্যা আপনার ম্যানেজারের সাথে কথা হইছে। আপনাদের ওখানে পার্কের অন্তরালে আপনারা যে দেহ ব্যবসা করান, এই বিষয়ে।

প্রিন্স: আমার কাছে একটু বলা যায়?

সাংবাদিক: আমাদের কাছে যে তথ্য ছিল, সে অনুযায়ী ওখানে গিয়ে সমস্ত কিছু ভিডিও করে নিয়ে আসছি। আপনাদের কর্তৃপক্ষের সাথে কথা না বলে তো নিউজটা করা যায় না। এই জন্য আপনাদের সাথে কথা বলেছি।

প্রিন্স: আপনি তো মনে হয় চেনেন পার্কটা কার? ড. এ আর মালিকের। বর্তমানের চুয়াডাঙ্গা প্রেসক্লাব উনি দান করেছেন।
সাংবাদিক: সব ঠিক আছে ভাই। আপনাদের মত এত বিশিষ্ট ব্যক্তিত্ব। এআর মালিক অনেক সুনামধন্য মানুষ। উনি কি জানে ওনার মায়ের নামের পার্কের মধ্যে এই কাজগুলো হয়?

প্রিন্স: পার্কে হচ্ছে গিয়ে, আপনি তো সাংবাদিক আপনি জানেন ভাই, মাইন্ড কইরেন না। পার্ক তো শুধু চুয়াডাঙ্গাতেই নাই, অন্য অনেক জায়গাতেই আছে।

সাংবাদিক: আমি ভেতরে গিয়ে কোথায় কয়টা ছেলে মেয়ে আছে, কোথায় কি আছে, সব দেখেছি এবং ভিডিও করে নিয়ে এসেছি।

প্রিন্স: এখন একটা কথা বলি ভাই শোনেন। পার্কে আমাদের ইনকাম তো নাই, এখন খুব কম। জানেন চুয়াডাঙ্গা ছোট্ট একটা শহর। বিনোদন পার্কে তো সবাই বিনোদনের জন্য আসে। কেউ নামাজ পড়তে আসে না। এই পার্কে কেউ কাছে আসলে, একটু চুমু খাইলে সেগুলো আমরা প্রোটেস্ট করতাম, বের করে দিতাম। কারণ ফ্যামিলির লোকজনও আসে। তারপর কিন্তু পার্কটা প্রায় বন্ধ হয়ে গেছিল। করোনার হাহাকালে পুরোপুরি বন্ধ ছিল। তারপরে আমরা দেখলাম যে কি করা যায়। আমরা ভাবলাম পার্কটাকে তো মারা যাবে না। বিনোদন করতে হলে পুরোপুরি বিনোদন। কে কি করতেছে সেটা আমাদের দেখার দরকার নাই। আমরা যখন ছাড় দিলাম ভাই বুঝছেন, দেখলাম ঝোপে-ঝাড়ে...। পার্ক তো আমাদের লাইসেন্স করা পার্ক। ঝোপে-ঝাড়ে কি হচ্ছে এগুলো তো লেবার নিয়ে আমি ঠেকাতে পারবো না। ঝোপে-ঝাড়ে প্যাকেটসহ অনেক কিছু পড়েছিল। পুলিশ সুপার পর্যন্ত জানলো। তাদের কথা বললাম যে কি করতে পারি। এরপর সবকিছু পরিস্কার করালাম। এরপর আমরা রিসোর্ট করলাম যাতে ফ্যামিলি নিয়ে এসে থাকবে, বা কখনো একটা জুটি এসে থাকলো। এখন এসবে যে জুটি আসে, সেসব জুটির জন্য আমাদের কিছু ছাড় দিতে হয়।

সাংবাদিক: জুটিতো ঠিক আছে। কিন্তু কোনটা জুটি আর কারা জুটি না সেটা কিন্তু দেখলে বোঝা যায়।

প্রিন্স: এখন কি করবো বলেন ভাই। বলার কিছু নাই। পার্ক তো আমাকে চালাতে হবে, না হলে বন্ধ করে দিতে হবে।
সাংবাদিক: যাই বলেন, বিনোদনের জায়গাটা আপনার নষ্ট করে ফেলেছেন। আপনাদের মালিকের এত সুনাম, এত অর্থ সম্পদ।

প্রিন্স: বিনোদন বেশি কিছু দিতে হলে একটু ছাড় দিতে হয়। আপনি একটু আপনাদের উপর লেবেলে জেনে-শুনে-বুঝে এক কাজ করেন। পার্ক যদি চালাতে হয় ভাই, শুধু থানা আর চুয়াডাঙ্গা দিয়ে হয় না। আরও উপর থেকে ম্যানেজ করে চালাতে হয়।

পার্কের ভিতরকার কক্ষের পতিতাবৃত্তির ভিডিও খুব তাড়াতাড়ি দৈনিক জনবাণীর ফেসবুক পেজ ও ইউটিউবে প্রকাশিত হবে। কর্মকর্তাদের সঙ্গে কথপোকথনের অডিও রেকর্ড দৈনিক জনবাণী কর্তৃপক্ষের হাতে রয়েছে। সাংবাদিকের সঙ্গে কথপোকথন এ সংবাদের শেষাংশে হুবহু তুলে ধরা হয়েছে।

এসএ/