গাজীপুরে ট্রেনের সঙ্গে বাসের সংঘর্ষ, নিহত ৪


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


গাজীপুরে ট্রেনের সঙ্গে বাসের সংঘর্ষ, নিহত ৪

গাজীপুরের শ্রীপুরে ঢাকা-ময়মনসিংহ রেললাইনের মাইজপাড়া এলাকায় শ্রমিকবাহী একটি বাসে ট্রেনের সাথে মুখোমুখি সংঘর্ষে এক নারী শ্রমিকসহ চারজন নিহত হয়েছেন। 

রবিবার (২৪ জুলাই) সকাল ৭ টার দিকে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় অন্তত ১২ জন শ্রমিক গুরুতর আহত হয়েছেন।নিহতদের মধ্যে একজনের নাম প্রিয়া (১৮)। বাকি তিনজনের নাম-পরিচয় জানা যায়নি। 

নিহত ও আহত সবাই উপজেলার তেলিহাটি ইউনিয়নের টেপিরবাড়ি এলাকার জামান ফ্যাশনের শ্রমিক ছিলেন। 

স্থানীয় বরমী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. তোফাজ্জল হোসেন জনবাণীকে বলেন, ‍“আজ সকাল ৭টার দিকে মাইজপাড়া এলাকায় ঢাকা থেকে ছেড়ে আসা বলাকা কমিউটার ট্রেনের সঙ্গে জামান ফ্যাশনের শ্রমিকবাহী বাসের সংঘর্ষ হয়। এ সময় বাসটি দুমড়েমুচড়ে যায় এবং ঘটনাস্থলেই নারী শ্রমিকের মৃত্যু হয়। এ ঘটনায় অন্তত ১৫ জন শ্রমিক গুরুতর আহত হন। এ ঘটনায় রেলক্রসিংয়ের পাশের ভবনের বেশির ভাগ অংশ ভেঙে গেছে।”

এ বিষয়ে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক জান্নাতুল নাঈম জনবাণীকে বলেন, “দুর্ঘটনায় আহত অনেক শ্রমিক হাসপাতালে ভর্তি হয়েছেন। তাঁদের অনেকের অবস্থা আশঙ্কাজনক।” 

ঘটনাস্থল পরিদর্শন করে গাজীপুরের জেলা প্রশাসক (ডিসি) আনিসুর রহমান জনবাণীকে জানিয়েছেন, “এ ঘটনায় এখন পর্যন্ত চারজন নিহত হয়েছে। নিহতের পরিবারকে ২০ হাজার টাকা ও আহতদের ১০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে।”

গফরগাঁও রেলওয়ে পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জনবাণীকে বলেন, “ঘটনাস্থলে একজন ও হাসপাতালে তিন শ্রমিকের মৃত্যু হয়েছে।” 

গাজীপুর রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. শহিদুল্ল্যাহ্ জনবাণীকে বলেন, “আহতদের উদ্ধার করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তাৎক্ষণিকভাবে তাঁদের বিস্তারিত পরিচয় জানা যায়নি।”

এসএ/