ইশরাক হোসেনের ভাইসহ ৬ জন রিমান্ডে


Janobani

আজাহারুল ইসলাম সুজন

প্রকাশ: ০৯:২৭ অপরাহ্ন, ২৯শে অক্টোবর ২০২৩


ইশরাক হোসেনের ভাইসহ ৬ জন রিমান্ডে
ইশরাক হোসেনের ভাই ইশফাক। ছবি: জনবাণী

রাজধানীতে বিএনপির মহাসমাবেশে নাশকতার অভিযোগে পল্টন থানার মামলায় বিএনপি নেতা ইশরাক হোসেনের ভাই ইশফাক হোসেনসহ ৬ জনকে ৫ দিনের রিমান্ড দিয়েছে আদালত। রিমান্ড নেয়া বাকি আসামিরা হলেন, জহির হাসান, লিয়াকত, মফিজ, বাবুল ও আজিম উদ্দিন। 


রবিবার (২৯ অক্টোবর) রাতে আসামিদের আদালতের এজলাসে হাজির করে পল্টন থানা পুলিশ। এরপর তাদের ৭ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন তদন্ত কর্মকর্তা। রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন আসামী পক্ষের আইনজীবী। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রশিদুল আলমের আদালত তাদের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।


শুনানিতে আসামিপক্ষের আইনজীবী মোসলেউদ্দিন জসিম বলেন, আমরা মামলার এজাহার দেখতে পাইনি। তাদের বিরুদ্ধে কি অভিযোগ তা আমাদের জানানো হয়নি। আসামিরা নির্দোষ। সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইশফাক লন্ডনে পড়ালেখা করে। তিনদিন আগে সে দেশে এসেছে। সে রাজনীতি করে না। সমাবেশের দিন পল্টনে যায়নি। সেদিন সে ইশরাকের বাসাতেও যায়নি। আজ ইশরাকের বাসায় গেছে। ইমরাককে না পেয়ে তার ভাইকে গ্রেপ্তার করেছে। তার ভাই রাজনীতি করে বলে কি তার পরিবারের সদস্যদের গ্রেপ্তার করা হবে? আমরা আসামিদের জামিন চাই।


এসময় রাষ্ট্রপক্ষ থেকে বলা হয়, সমাবেশের অনুমতি আইনীভাবে ছিল। সমাবেশে কিছু শর্ত দেয়া হয়েছিল। কিন্তু আসামিরা শর্ত ভঙ্গ করেছে। তারা বেআইনিভাবে সমাবেশ করে পুলিশের ওপর হামলা করেছে। নাশকতার সঙ্গে জড়িত তারা। আসামিদের জিঙ্গাসাবাদ করে কেন তারা এ হামলা করলো, কার নির্দেশে করলো তা জানা জরুরী। এজন্য আসামিদের ৭ দিনের রিমান্ডে নেয়া প্রয়োজন। 


এরআগে গত শনিবার রাজধানীর পল্টনে মহাসমাবেশ করে বিএনপি। সমাবেশে পুলিশের সঙ্গে সংঘর্ষ বাধে নেতাকর্মীদের। এ ঘটনায় পল্টন থানায় নাশকতার মামলা ৫৫(১০)২৩ দায়ের করা হয়। রবিবার ইশরাক হোসেনের গুলশানের বাসভবন থেকে তার ভাই ইশফাক হোসেনকে আটক করে ডিবি পুলিশ।