সেপটিক ট্যাংক বিস্ফোরণে ৩ ভাইয়ের মৃত্যু


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


সেপটিক ট্যাংক বিস্ফোরণে ৩ ভাইয়ের মৃত্যু

ফেনীতে সেপটিক ট্যাংক বিস্ফোরণে তিন ভাইয়ের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২৬ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে শহরের নাজির রোডে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, ওই এলাকার রুহুল আমিন মিয়ার ৩য় তলা ভবনের শৌচাগারের সেফটি ট্যাংক নির্মাণ করা হয়। ওই সেফটি ট্যাংকের উপরে নির্মাণ শ্রমিকদের জন্য ঘর করে ভাড়া দেওয়া হয়েছিল। 

মঙ্গলবার ভোর ৫টার দিকে ওই ঘরে নির্মাণশ্রমিক ৩ ভাই সকালে বৃষ্টি হওয়ার কারণে কাজে বের না হয়ে ঘুমাচ্ছিলেন। ঘুমন্ত অবস্থায় সেফটি ট্যাংক বিস্ফোরিত হয়। বিকট শব্দ শুনে এলাকার লোকজন এসে পুলিশ ও ফায়ার সার্ভিসকে খবর দেয়। দ্রুত তারা ঘটনাস্থলে পৌঁছে ২ জনকে মুমূর্ষু অবস্থায় ফেনী সদর হাসপাতালে প্রেরণ করলে কর্তব্যরত ডাক্তার তাদেরকে মৃত ঘোষণা করেন।

এদিকে, ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাকির হোসেন বলেন, ‘৩ জনের মধ্যে ১ জনের খোঁজ তারা পাচ্ছিলেন না। পরে ব্যাপক তল্লাশিতে কাথা মোড়ানো অবস্থায় চৌকির নিচ থেকে মৃত অবস্থায় উদ্ধার করে। নিহত ৩ জনই আপন ভাই। তাদের বাড়ি বাগেরহাট। তবে তাদের নাম পাওয়া যায়নি।’ 

ফেনী ফায়ার সার্ভিসের উপ পরিচালক পূর্ণ চন্দ্র মৃৎসুদ্দি জানান, দীর্ঘ দিন ধরে সেফটি ট্যাংকের ঢাকনা বন্ধ থাকায় এক ধরনের বিষাক্ত গ্যাস তৈরি হয়। ধারণা করা হচ্ছে অক্সিজেন সংকট আর বিষাক্ত গ্যাসের কারণে এ বিস্ফোরণ ঘটেছে।

ওআ/