২৮ ঘণ্টা পর শাবিপ্রবি ভিসির বাসভবনে বিদ্যুৎ সংযোগ সচল


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


২৮ ঘণ্টা পর শাবিপ্রবি ভিসির বাসভবনে বিদ্যুৎ সংযোগ সচল

শাবিপ্রবি প্রতিবেদক: বিচ্ছিন্ন করার প্রায় ২৮ ঘণ্টা পর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদের বাসভবনের বিদ্যুৎ সংযোগ চালু করে দিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

সোমবার (২৪ জানুয়ারি) দিবাগত রাতে বিদ্যুৎ সংযোগ পুরায় চালু করা হয় বলে গণমাধ্যমকে জানান শিক্ষার্থী মুহাইমিনুল বাসার রাজ।

তিনি বলেন, ভিসির বাস ভবনের বিদ্যুৎ লাইনের সঙ্গে অর্ধশতাধিক স্টাফের বাড়ি রয়েছে। এতে তাদের বাড়িতে অনেক মানুষ অসুস্থ রয়েছে বলে আমাদের জানায়। তাই আমরা মানবিক দিক বিবেচনা করে আমরা পদক্ষেপ নিয়েছি। এছাড়া আমরা কোন সহিংস আন্দোলনে যেতে চাই না। তাই পুনরায় বিদ্যুৎ সংযোগ চালু করে দেওয়া হয়েছে।

এর আগে রবিবার (২৩ জানুয়ারি) রাত পৌনে আটটার দিকে আন্দোলনরত শিক্ষার্থীরা ওই বাসভবনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেন। একই লাইনে কর্মচারীদের বাসার লাইন থাকায় সেগুলোরও সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

এদিকে উপাচার্যের পদত্যাগের দাবিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) অনশন চলছে শিক্ষার্থীদের। গত বুধবার (১৯ জানুয়ারি) বেলা ৩টা থেকে অনশন কর্মসূচি শুরু করেন শিক্ষার্থীরা। বর্তমানে শিক্ষার্থীদের অনশনে ২৮ জন শিক্ষার্থী অংশ নিয়েছেন। এতে গুরুতর অসুস্থ হয়ে ১৫ জন হাসপাতালে ভর্তি আছেন। বাকি ১৩ জন অনশনরত অবস্থায় উপাচার্য বাসভবনের সামনে অবস্থান করছেন। সোমবার সন্ধ্যা পর্যন্ত গণঅনশনে যোগ দিয়েছেন আরও ৫ জন শিক্ষার্থী। এতে তিনজন ছেলে এবং ২ জন মেয়ে রয়েছেন।

উল্লেখ্য, গত ১৪ জানুয়ারি আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। তাদের অভিযোগ, বেগম সিরাজুন্নেসা চৌধুরী ছাত্রী হলে নানা সমস্যা রয়েছে। এসব সমস্যার সমাধান চেয়ে তারা হলের প্রভোস্ট সহযোগী অধ্যাপক জাফরিন আহমেদকে ফোন করেন। প্রভোস্টকে ফোন দিলে তিনি বলেন, ‘বের হয়ে গেলে যাও, কোথায় যাবে? আমার ঠেকা পড়েনি।শিক্ষার্থীরা বিষয়টি জরুরি

' ); }

বিজ্ঞাপন

Janobani Squire Ad

পাঠকপ্রিয়