ঘুমন্ত অবস্থায় সাপের কামড়, ২ মাদ্রাসা ছাত্রের প্রাণহানি


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


ঘুমন্ত অবস্থায় সাপের কামড়, ২ মাদ্রাসা ছাত্রের প্রাণহানি

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার চন্দ্রবাস গ্রামের দারুল উলুম কওমি মাদ্রাসায় সাপের কামড়ে আব্দুল্লাহ (১১) ও জুনায়েদ হোসেন(১০) নামের দুই ছাত্রের মৃত্যু হয়েছে।আব্দুল্লাহ চন্দ্রবাস গ্রামের সাইফুল্লার ছেলে ও জুনায়েদ একই গ্রামের শওকত আলির ছেলে ও ঐ মাদ্রাসার নাজেরা বিভাগের ছাত্র।

সোমবার (১ জুলাই) ভোর ৫টার দিকে মাদ্রাসায় ঘুমানো অবস্থায় এদের কে বিষধর সাপে দংশন করে। 

দারুল উলুম কওমি মাদ্রার শিক্ষক কুতুব উদ্দীন জানান, ‍“ভোরে মাদ্রাসার বোডিংয়ের মেঝেতে পাশা পাশি থাকা ঐ দুই ছাত্রকে বমি করতে দেখে তার সন্দেহ হলে তাদের জিঙ্গাসা করলে তারা বলে কিছুতে কামড়িয়েছে। এসময় আব্দুল্লা ডান পায়ে ও জুনায়েদের হাতে সাপে কামড়ের চিহ্ন দেখা যায়। দ্রুত তাদের কে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দু’জনের মৃত্যু হয়।”

মাদরাসার পরিচালক হাজী আক্তার ফারুক জনবাণীকে বলেন, “মাদরাসার বোডিংয়ে ঘুমিয়ে থাকা অবস্থায় তাদের দু'জনকে সাপে দংশন করেছে। চিকিৎসার জন্য তাদের হাসপাতালে নিই। সকাল ৮টার দিকে তারা মারা যায়।”

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক আব্দুল কাদের জনবাণীকে বলেন, “সকাল ৭টার দিকে আশঙ্কাজনক অবস্থায় দুই মাদরাসা ছাত্রকে জরুরি বিভাগে নেওয়া হয়। তাদেরকে সাপে দংশন করেছে বলে মাদরাসার লোকজন জানান। আমরা তাদের হাসপাতালে ভর্তি করি।  চিকিৎসাধীন অবস্থায় সকাল ৮টার দিকে ওই দুই ছাত্র মারা যায়।”

ওআ/ এসএ/