কানাইপুরে টিসিবি'র ফ্যামিলি কার্ডে পণ্য পেলো ১০৪১টি পরিবার


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


কানাইপুরে টিসিবি'র ফ্যামিলি কার্ডে পণ্য পেলো ১০৪১টি পরিবার

দ্রব্য মূল্যের মূল্য বৃদ্ধিতে জনগণের ক্রয় সীমার মাঝে পণ্য পেতে বিকল্প পদ্ধতি হিসেবে টিসিবি ফ্যামিলি কার্ডের ব্যবস্থা করেছে সরকার। করোনাকালীন সময় থেকে পবিত্র রমজান মাস হইতে মধ্যে সারাদেশে এই কার্ডের কর্মসূচি শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় ফরিদপুর সদরের কানাইপুর ইউনিয়নে স্বচ্ছতার সাথে ১০৪১টি পরিবারের মাঝে এই কার্ড বিতরন করেছেন ইউপি চেয়ারম্যান ফকির মোঃ বেলায়েত হোসেন। 

শনিবার (২০ আগস্ট) সকাল ১০টা থেকে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এসব পরিবারের মাঝে নগদ ৪০৫ টাকার বিনিময়ে ২ কেজিসয়াবিন তেল, ২ কেজি মসুরডাল ও ১ কেজি চিনি দেয়া হয়। এ কার্যক্রম উদ্বোধন করেন চেয়ারম্যান ফকির মোঃ বেলায়েত হোসেন। 

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউপি সেক্রেটারি ভবেস কুমার বিশ্বাস ইউপি সদস্য বৃন্দ, স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ সহবিভিন্ন শ্রেনী পেশার মানুষ। এ সময় ইউপি চেয়ারম্যান ফকির মোঃ বেলায়েত হোসেন জানান, রুশ-ইউক্রেন যুদ্ধ ও করোনা মহামারিরকে কেন্দ্র করে একটি সিন্ডিকেট নিত্য প্রয়োজনীয় পণ্য সাধারন মানুষ, নিম্নবিত্ত, মধ্যবিত্ত মানুষের ক্রয়সীমার বাইরে নিয়ে যাচ্ছে। 

এই সিন্ডিকেটকে প্রতিহত করতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সাধারন মানুষের কথা চিন্তা করে সারাদেশে এক কোটি মানুষকে টিসিবি ফ্যামিলি কার্ডের ব্যবস্থা করে দিয়েছেন। এজন্য আপনারা বঙ্গবন্ধু কণ্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবেন। 

তিনি আরো বলেন, আজ আপনারা ৪০৫ টাকায় পাচ্ছেন ২ কেজি সয়াবিন তেল, ২ কেজি ডাল, ১ কেজি চিনি, যা আপনাদের বাজার মূল্য থেকে অনেকটা সাশ্রয়ী করে দিচ্ছে। এই ধারা অব্যাহত থাকলে সামনে আরো সাশ্রয়ী মূল্যে নিত্য প্রয়োজনীয় পণ্য পাবেন।


আরএক্স/