মসজিদের টাকা চুরি, বিএনপি নেতা গ্রেফতার


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


মসজিদের টাকা চুরি, বিএনপি নেতা গ্রেফতার

সাভার পৌরসভা এলাকায় মসজিদের দানের টাকা চুরির মামলায় মিজান (৩৮) নামের এক বিএনপি নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। 

শুক্রবার (১৯ আগস্ট) রাতে সাভার পৌরসভার সবুজবাগ এলাকা থেকে গ্রেপ্তারের পর শনিবার (২০ আগস্ট) সকালে তাকে আদালতে পাঠিয়েছে পুলিশ। 

এর আগে, শুক্রবার রাতে মসজিদের দানের টাকা ছিনিয়ে নেওয়ার ঘটনায় ছয়জনের নামে মামলা দায়ের করা হয়। 

ওই মামলায় আসামিরা হলেন, ঢাকা জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক খোরশেদ আলম, সাভার পৌর বিএনপির ৩নং ওয়ার্ড সভাপতি কবির আহমেদ, মিজান, জানে আলম, বিল্লাল ও লতিফ খাঁ। এদের মধ্যে আসামি মিজান গ্রেপ্তার হয়েছে। 

মামলার এজাহার সূত্রে জানা গেছে, প্রতি জুম্মাবারে মসজিদে সাধারণ মানুষ দান করে থাকেন। গত ৫ আগস্ট ও ১২ আগস্ট জুম্মাবারে প্রায় ১৭ হাজার টাকা দান করেন সাধারণ মানুষ। এই টাকা মসজিদের ইমামের জিম্মায় থাকাকালীন সময়ে তার কাছ থেকে পর্যায়ক্রমে গত ৫ ও ১২ আগস্ট টাকা ছিনিয়ে নিয়ে যায় অভিযুক্তরা। 

এজাহারে আরও বলা হয়, পরে জুম্মার ইমাম মসজিদ কমিটির সাধারণ সম্পাদকের কাছে ফোন করে ঘটনা খুলে বলেন ও বিদ্যুতের মিটারের টাকা শেষ হওয়ায় রিচার্জ করার অনুরোধ করেন। এরপর অভিযুক্তদের কাছে স্থানীয় কাউন্সিলর সানজিদা শারমিন মুক্তার মাধ্যমে টাকা ফেরত চাওয়া হয়। কিন্তু তারা সন্তোষজনক উত্তর না দিয়ে ফোন রেখে দেয়। পরে এ বিষয়ে থানায় অভিযোগ করা হয়। 

ঘটনার সত্যতা নিশ্চিত করে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মাইনুল ইসলাম জানান, অন্য আসামীদের গ্রেপ্তারে অভিযান চলছে৷

এসএ/