১৫ই আগস্টে বরগুনার ঘটনায় কেন্দ্রীয় ছাত্রলীগ দায়ি


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


১৫ই আগস্টে বরগুনার ঘটনায় কেন্দ্রীয় ছাত্রলীগ দায়ি

বরগুনায় ছাত্রলীগ নেতা কর্মীদের লাঠিপেটার ঘটনার জন্য কেন্দ্রীয় ছাত্রলীগ দায়ি বলে মন্তব্য করেছেন জেলা ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতারা। 

শনিবার(২০ আগস্ট) দুপুরে বরগুনা প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাবেক ছাত্রলীগ নেতারা এমন মন্তব্য করেন। এসময় তারা ছাত্রলীগের বর্তমান কমিটি বাতিল করে নতুন করে কাউন্সিল করে কমিটি গঠনের দাবি জানান। 

 সংবাদ সম্মেলনে বলা হয়, ১৫ আগষ্ট শোক দিবসের অনুষ্ঠানে ছাত্রলীগ নেতা-কর্মীদের লাঠিপেটা ও সংসদ সসদ্য ধীরেন্দ্র দেবনাথ শমভু সাথে পুলিশের উদ্ধত আচরণের নিন্দা জানানো হয়। গঠনতন্ত্র উপেক্ষা করে কেন্দ্রীয় ছাত্রলীগ বরগুনা জেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করে। এ কারনে বরগুনা জেলা ছাত্রলীগের গৌরব উজ্জ্বল ইতিহাসের পাশাপাশি আদর্শ ভূলুণ্ঠিত হয়েছে। তাই অতিসত্বর অগঠনতান্ত্রিক কমিটি বিলুপ্ত ঘোষণা করে গঠনতান্ত্রিক প্রক্রিয়ায় বরগুনা জেলা ছাত্রলীগের কমিটি ঘোষণার দাবি জানানো হয।একই সাথে তিনি জেলা ছাত্রলীগের সদ্যঘোষিত কমিটি বাতিল করে গঠনতান্ত্রিক প্রক্রিয়ায় জেলা আওয়ামী লীগের পরামর্শক্রমে কাউন্সিল অধিবেশনের মধ্যমে নতুন কমিটি গঠনের দাবি জানান। 

এসময় বক্তব্যে জেলা ছাত্রলীগের প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক ও জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার আবদুর রশীদ বলেন, ১৫ আগষ্ট ছাত্রলীগের সাথে পুলিশের নিষ্ঠুর নির্যাতনের  যে ঘটনা ঘটেছে এ জন্য কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতিসহ কেন্দ্রীয় নেতারা দায়ি। এ ঘটনার জন্য বরগুনার কেহ দাবি না, এই ছেলেদেরকে যারা কমিটিতে পদ দিতে নেপথ্যে সহায়তা করেছে তারা ও কেন্দ্রীয় ছাত্রলীগ নেতারা দায়ি। বর্তমান কমিটি বাতিল করে কাউন্সিলের মাধ্যমে নতুন কমিটি গঠনের প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।   

সংবাদ সম্মেলনে বরগুনা জেলা ছাত্রলীগের সাবেক নেতা আবদুর রশীদ, গোলাম মোস্তফা কিসলু, আলমগীর হোসেন, মকবুল হোসেন, যুবায়ের আদনান অনিকসহ বেশ কয়েকজন সাবেক ছাত্রলীগ নেতা উপস্থিত ছিলেন। এছাড়াও বর্তমান কমিটির সহসভাপতি সবুজ মোল্লা, সাইফুল ইসলাম সাগরসহ বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা  উপস্থিত ছিলেন।

আরএক্স/