ধামরাইয়ে উপজেলা পরিষদ ঘেরাও করে কৃষকদের মানববন্ধন


Janobani

জনবাণী ডেস্ক

প্রকাশ: ০৭:৪৮ পূর্বাহ্ন, ৭ই অক্টোবর ২০২২


ধামরাইয়ে উপজেলা পরিষদ ঘেরাও করে কৃষকদের মানববন্ধন
ছবি: জনবাণী

ইমরান খান, ধামরাই (ঢাকা) : ঢাকার ধামরাইয়ে উপজেলা পরিষদ ঘেরাও করে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে ভুক্তভোগী কৃষকরা। ভূমি মন্ত্রণালয়ে মিথ্যা প্রতিবেদন দাখিলের প্রতিবাদে আজ বৃহস্পতিবার এ কর্মসূচি পালন করেন মামুরা ও মাখুলিয়াসহ ৭ এলাকার কৃষকরা।

ভুক্তভোগী কৃষকরা বলেন, আমাদের তিন ফসলি জমি দখল করে বালু ভরাট করে তৌহিদুল ইসলাম নামে এক ভূমিখেকো আকসির নগর নামে একটি আবাসিক প্রকল্প গড়ে তুলছেন। আমাদের বাড়িঘর ও আবাদি জমি জবরদখল করে নেয়া হচ্ছে। আমরা এর প্রতিবাদ করায় সন্ত্রাসী বাহিনী দিয়ে আমাদের বাড়িঘরে হামলা ভাংচুর ও নারীদের শ্লীলতাহানি করছে। এতেই ক্ষান্ত হয়নি ওই ভুমি খেকো আমাদের ২৪টা মিথ্যা মামলা করে পুলিশ দিয়ে হয়রানি করছে।

তারা আরও বলেন এব্যাপারে আমরা ভূমি মন্ত্রণালয়ে আমাদের জমি রক্ষায় আবেদন করলে সরেজমিনে তদন্ত করে প্রতিবেদন দেয়ার জন্য এসিল্যান্ড ও ইউএনওকে নির্দেশ দেয় ভূমি মন্ত্রাণালয়। তারা আকসির নগর আবাসিক প্রকল্পের মালিক তৌহিদুল ইসলামের প্রতি প্রভাবিত হয়ে মিথ্যা প্রতিবেদন দাখিল করেন। এর প্রতিবাদেই আজকে এই কর্মসূচি পালন করা হয়।

এবিষয়ে ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা হুসাইন মোহাম্মদ হাই জকি বলেন, আমরা সরেজমিনে তদন্ত করে এবং দুই পক্ষের কাগজপত্র পর্যালোচনা করে যা পেয়েছি সে মতেই প্রতিবেদন দিয়েছি। এতে কারও কোন অভিযোগ থাকলে তারা আরও উপরে যেতে পারে। এতে আমাদের কোন আপত্তি নেই।

জেবি/ আরএইচ/