অপছন্দ স্বামী, বিয়ের ৯ দিনের মাথায় গৃহবধূর আত্মহত্যা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


অপছন্দ স্বামী, বিয়ের ৯ দিনের মাথায় গৃহবধূর আত্মহত্যা

চুয়াডাঙ্গায় স্বামী পছন্দ না হওয়ায় বিষ খেয়ে রজনী খাতুন (১৪) নামে আত্মহত্যা করেছে এক গৃহবধূ। সদর উপজেলার বড়শলুয়া গ্রামে শনিবার (২৯ জানুয়ারি) সন্ধ্যার দিকে ওই ঘটনা ঘটে। সে একই গ্রামের জাহাঙ্গীর মণ্ডলের মেয়ে।

বিয়ের মাত্র ৯ দিনের মাথায় ওই নববধূ আত্মহত্যা করেছেন। নিজের পছন্দের বাইরে বিয়ের কারণে সে আত্মহত্যা করেছে বলে তার বাবা আরটিভি নিউজকে জানান। রোববার (৩০ জানুয়ারি) ময়নাতদন্ত শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করেছে পুলিশ।

নিহতের পরিবারের সদস্যরা জানিয়েছেন, চুয়াডাঙ্গা সদর উপজেলার বড়শলুয়া গ্রামের মাদরাসাপাড়ার জাহাঙ্গীর মণ্ডলের মেয়ে রজনী খাতুনের (১৪) সঙ্গে পার্শ্ববর্তী যদুপুর গ্রামের সাগর হোসাইন নামে একজনের বিয়ে হয়। বিয়ের মাত্র ৯ দিন পরে গতকাল শনিবার সন্ধ্যার দিকে বাবার বাড়িতে সবার অগোচরে বিষপান করে রজনী। পরে স্থানীয় চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠায় পুলিশ।

এ বিষয়ে দর্শনা থানার অফিসার ইনচার্জ (ওসি) লুৎফুল কবীর জনবাণীকে জানিয়েছনে, মেয়েটির অল্প বয়সে বিয়ে দিয়েছিল তার পরিবার। তার স্বামীকে পছন্দ হয়নি বলে তার বাবাকে জানান। মূলত, এই কারণে সে আত্মহত্যা করতে পারে বলে মনে হচ্ছে। ওই ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে। 

এসএ/