জুতায় মিলল ১০টি স্বর্ণের বার


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:৫২ পূর্বাহ্ন, ১৮ই অক্টোবর ২০২২


জুতায় মিলল ১০টি স্বর্ণের বার
ছবি: জনবাণী

ভারতে পাচারের সময় যশোর বেনাপোল রেল স্টেশন থেকে ১০টি স্বর্ণের বারসহ অনিক কুমার বিশ্বাস (৩০) নামে এক স্বর্ণ পাচারকারীকে আটক করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

 

সোমবার (১৭ অক্টোবর) দুপুরে বেনাপোলের রেলস্টেশন এলাকা থেকে স্বর্ণসহ তাকে আটক করা হয়। সে মুন্সিগঞ্জ জেলার সিরাজদীখান থানার বিক্রমপুর নীমতলা গ্রামের মৃত বিমলেন্দু বিশ্বাসের ছেলে।


বিজিবি জানায়, ঢাকা থেকে ছেড়ে আসা বেনাপোলগামী বেনাপোল এক্সপ্রেস ট্রেনে একটি স্বর্ণের চালান ভারতে পাচারের জন্য আনা হচ্ছে এমন ধরনের গোপন সংবাদ পেয়ে বেনাপোল বিজিবি ক্যাম্পের হাবিলদার শান্তি মিয়ার নেতৃত্বে বিজিবি‘র একটি টহল দল ওই ট্রেনে অভিযান চালিয়ে পাচারকারী অনিককে আটক করে বেনাপোল ক্যাম্পে নিয়ে আসে। পরে তার পায়ের জুতার মধ্যে তল্লাশি করে ১০টি স্বর্ণের বার জব্দ করে। যার ওজন এক কেজি ১৬৫ গ্রাম। জব্দকৃত স্বর্ণের মূল্য ৯৩ লাখ ২০ হাজার টাকা বলে জানান বিজিবি।

 

যশোর ৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী স্বর্ণসহ একজন আসামী আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, আটককৃতকে স্বর্ণ পাচার আইনে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।


আরএক্স/