গণসমাবেশ বানচাল করতে সিদ্ধান্ত

২১-২২ অক্টোবর খুলনায় বাস চলাচল বন্ধ ঘোষণা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:৩৮ পূর্বাহ্ন, ২০শে অক্টোবর ২০২২


২১-২২ অক্টোবর খুলনায় বাস চলাচল বন্ধ ঘোষণা
ছবি: সংগৃহীত

খুলনায় আগামী ২১ ও ২২ অক্টোবর দুই দিন আন্তজেলা বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে মালিক ও শ্রমিকরা। 


গত মঙ্গলবার (১৮ অক্টোবর) রাতে খুলনা জেলা বাস-মিনিবাস মালিক সমিতি এবং খুলনা মোটর শ্রমিক ইউনিয়ন যৌথভাবে এ সিদ্ধান্ত নেয়। খুলনা থেকে ১৮টি রুটে প্রতিদিন গড়ে দেড় হাজার বাস চলাচল করে।


এদিকে, আগামী ২২ অক্টোবর খুলনায় বিএনপির বিভাগীয় গণসমাবেশ রয়েছে। এ গণসমাবেশ বানচাল করতে বাস চলাচল বন্ধের সিদ্ধান্ত বলে অভিযোগ দলটির।


খুলনা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাকির হোসেন বিপ্লব বলেন, আগামী ২১ ও ২২ অক্টোবর খুলনা থেকে সব বাস চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। বাস মালিক সমিতি এই সিদ্ধান্ত নিয়েছে। শ্রমিক ইউনিয়ন এর সঙ্গে একাত্মতা প্রকাশ করেছে।


খুলনায় বিএনপির গণসমাবেশ বাস্তবায়ন মিডিয়া কমিটির আহ্বায়ক এহতেশামুল হক শাওন বলেন, বিএনপির গণসমাবেশ বানচাল করতে বাস চলাচল বন্ধের এ ষড়যন্ত্র করা হয়েছে। কোনো ষড়যন্ত্রই গণসমাবেশ প্রতিহত করতে পারবে না ইনশাআল্লাহ।


খুলনা জেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল হাসান বাপ্পী অভিযোগ করেন, খুলনার বিভিন্ন উপজেলা এবং বিভাগের অন্য ৯টি জেলা থেকে সমাবেশে নেতাকর্মীদের আসা বাধাগ্রস্ত করতে পরিকল্পিতভাবে বাস বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিষয়টি তারা আগেই আশঙ্কা করেছিলেন। সে অনুযায়ী তারা প্রস্তুতি নিয়েছেন।

জেবি/ আরএইচ/