৭ দফা দাবিতে হিন্দুদের গণঅনশন


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ১২:২৬ পূর্বাহ্ন, ২৪শে অক্টোবর ২০২২


৭ দফা দাবিতে হিন্দুদের গণঅনশন
ছবি: জনবাণী

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে গতকাল শনিবার (২২ অক্টোবর) সকালে পুজা উদযাপন পরিষদ ও হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের আয়োজনে পীরগঞ্জ পৌর শহরের চৌরাস্তায় সকাল সন্ধ্যা গণ অনশন অনুষ্ঠিত হয়।


উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন ডিএন ডিগ্রি কলেজর অধ্যক্ষ গোপাল চন্দ্র রায় এক বক্তব্যে বলেন পীরগঞ্জ উপজেলার ৬ নং ইউনিয়ন গড়গাঁও গ্রামের শ্মশান ঘাট হিন্দুদের আদি শ্মশান যাহা রেকর্ড ভূক্ত শ্মশান কিন্তু শ্মশান ঘাট দখলে নেওয়ার চেষ্টা চালাচ্ছেন স্থানীয় এক মহল। 


তিনি আরও বলেন হাকিম নরে,হাকিমের হুকুম নরেনা,ইউএনও বদলী হয়েছে কিন্তু উপজেলা চেয়ারম্যান তো বদলী হয়নি সেদিন তো ইউএনও,উপজেলা চেয়ারম্যান সহ সীমানা নির্ধারণ খুটি খাম্বা গারেন আজ কেন রায় পাল্টে গেল, কেন শ্মশান ঘাটে বাশের বেড়া লাগানো হলো প্রশাসনের কাছে জবাব চাই এবং ৭দিনের মধ্যে এর সঠিক সমাধান না হলে আবার ও অনশন কর্মসূচী করা হবে। 


এছাড়া আরও বক্তব্য রাখেন,পীরগঞ্জ পৌর মেয়র মোঃ ইকরামুল হক,পীরগঞ্জ উপজেলা আওয়মী লীগের সাধারণ সম্পাদক রেজওয়ানুল হক বিপ্লব,উপজেলা ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান,পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক প্রফুল্ল শীল,হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি,সাধারণ সম্পাদক অতুল চন্দ্র রায়,বীর মুক্তি যোদ্ধা ইব্রাহিম খান প্রমুখ। 


এ সভায় ৭টি দাবী আদায়ের লক্ষ্যে গণ অনশনে অংশগ্রহণ করেন প্রায় ৫ শতাধিক লোক। অনশনে বক্তার তাদের নায্য অধিকারের কথা তুলে ধরে সরকারের কাছে,প্রশাসনের কাছে, প্রধানমন্ত্রী মন্ত্রী শেখ হাসিনার কাছে।এবং পীরগঞ্জ উপজেলার বড় গড়গাঁও গ্রামের শ্মশান ঘাট যেন আর জবর দখল না হয় এনিয়ে প্রশাসনের কাছে সুষ্ঠু নিরসন চেয়েছেন হিন্দু সম্প্রদায়ের মানুষজন। 


আরএক্স/