সিত্রাং এ সেন্টমার্টিন দ্বীপে ভেসে এসেছে 'কংকর বোঝাই বিদেশী জাহাজ


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:৫৩ পূর্বাহ্ন, ২৫শে অক্টোবর ২০২২


সিত্রাং এ সেন্টমার্টিন দ্বীপে ভেসে এসেছে 'কংকর বোঝাই বিদেশী জাহাজ
ছবি: জনবাণী

ঘূর্ণিঝড় সিত্রাং এর প্রভাবে কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপে ভেসে এসেছে 'কংকর বোঝাই একটি বিদেশী ভলগেট জাহাজ'। তবে ভেসে আসা জাহাজটিতে কোন লোকজন নেই এবং এটি দেশের কোন দেশের তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।


টেকনাফের ভারপ্রাপ্ত ইউএনও মো. এরফানুল হক চৌধুরী জানান, সোমবার (২৪ অক্টোবর) দুপুরে টেকনাফের সেন্টমার্টিনের ছেঁড়াদ্বীপ সংলগ্ন সাগরে এ জাহাজটি ভেসে আসে।সেখানে জাহাজটি এখনো ভাসমান অবস্থায় রয়েছে বলে জানান তিনি।


স্থানীয়দের বরাতে এরফানুল হক বলেন, সোমবার দুপুরে টেকনাফে সেন্টমার্টিনের ছেঁড়াদ্বীপ সংলগ্ন সাগরে ঘূর্ণিঝড় সিত্রাং এর প্রভাবে ভেসে এসেছে কংকর ও পাথর বোঝাই একটি ভলগেট জাহাজ। স্থানীয়রা জাহাজটি ভেসে আসতে দেখে প্রশাসনের সংশ্লিষ্টদের অবহিত করেন। জাহাজটি এখনো ছেঁড়াদ্বীপ সংলগ্ন সাগরে ভাসমান অবস্থায় রয়েছে।


" ভেসে আসা জাহাজটিতে কোন লোকজন নেই। এটিতে পাথর ও কংকর বোঝাইয়ের আলামত দেখা গেছে এবং কিছু পরিমান কংকরও রয়েছে। এছাড়া জাহাজটিতে বেশ কিছু কন্টেইনার এবং অন্যান্য মালামাল পাওয়া গেছে। "


তবে ভেসে আসা জাহাজটি কোন দেশের তা এখনো নিশ্চিত হওয়া যায়নি এবং ধারণা করা হচ্ছে, ঘূর্ণিঝড় সিত্রাং এর প্রভাবে এটি ভেসে এসেছে বলে জানান ইউএনও।


সেন্টমার্টিনের ইউপি চেয়ারম্যান মো. মুজিবুর রহমান জানান, সেন্টমার্টিনের ছেঁড়াদ্বীপে একটি জাহাজ ভেসে আসার বিষয়টি প্রশাসনের সংশ্লিষ্টদের অবহিত করেছেন। প্রশাসন জাহাজটি নিরাপদে উপকূলে অবস্থানে ব্যবস্থা নিচ্ছে।


কোস্টগার্ডের টেকনাফ স্টেশনের ইনচার্জ লেফটেন্যান্ট কমান্ডার মো. আশিক আহমেদ জানান, ভেসে আসা জাহাজটি নিরাপদ অবস্থান এবং নিরাপত্তায় কোস্টগার্ড ব্যবস্থা নিয়েছে।


আরএক্স/