দেশের মানুষ শান্তি চায়: শিক্ষামন্ত্রী


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:০১ পূর্বাহ্ন, ২৭শে অক্টোবর ২০২২


দেশের মানুষ শান্তি চায়: শিক্ষামন্ত্রী
ফাইল ছবি

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, যে আন্দোলনের সঙ্গে জনগণের সম্পৃক্ততা নেই, সেই আন্দোলন কখনো গণআন্দোলনে রূপ নেয় না। সেই আন্দোলনে সরকার হটানো যায় না।


বুধবার (২৬ অক্টোবর) যশোর সরকারি মাইকেল মধুসূদন (এম এম) কলেজ পরিদর্শনে গিয়ে তিনি এ কথা বলেন।


শিক্ষামন্ত্রী বলেন, যারা গণতন্ত্র হত্যা করেছে, তারাই আজ গণতন্ত্রের জন্য মায়াকান্না করছে। তারা দেশকে অস্থিতিশীল করার হুমকি দিচ্ছে। দেশের মানুষ শান্তি চায়, স্থিতিশীলতা চায়। আর তারা জনগণের চাওয়ার ঠিক উল্টো করতে চায়। বিএনপি অগ্নিসংযোগকারী, মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংসকারী। তাদের কাছ থেকে ভালো কিছু আশা করা যায় না। তারা এখন হুমকি দিচ্ছে।


দীপু মনি বলেন, আগামী ৬ নভেম্বর এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হবে। বিএনপির প্রতি আহ্বান থাকবে শিক্ষার্থীদের বিষয়টি বিবেচনায় নিয়েই যেন কর্মসূচি ঘোষণা করে।


শিক্ষকদের এমপিওভুক্তির বিষয়ে তিনি বলেন, এখনো অনেক শিক্ষক রয়েছেন তাদের এমপিওভুক্তি হয়নি। সেটি নিয়ে মন্ত্রণালয় কাজ করছে। কেননা তাদের নিয়োগ প্রক্রিয়া নিয়েও নানা বিষয় রয়েছে। যাচাই-বাছাই করে দ্রুত তাদের নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে।


এসময় জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মশিউর রহমান, যশোর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. আহসান হাবীব, সরকারি মাইকেল মধুসূদন কলেজের অধ্যক্ষ প্রফেসর মর্জিনা আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন।

জেবি/ আরএইচ/