মডেল মসজিদ নির্মাণকাজে অনিয়মের অভিযোগ


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


মডেল মসজিদ নির্মাণকাজে অনিয়মের অভিযোগ

নেত্রকোণায় মডেল মসজিদ নির্মাণকাজে অনিয়মের অভিযোগ উঠেছে। নিম্নমানের সামগ্রী ব্যবহার করার অভিযোগ স্থানীয়দের। রোববার (৩০ জানুয়ারি) সন্ধ্যায় হঠাৎ তৃতীয় তলায় একটি বিমসহ পিলার ধসে পড়ার শব্দ পান আশপাশের লোকজন। রাতারাতি ভাঙা অংশ সরিয়ে ফেলে শ্রমিকরা। বিষয়টি নিয়ে দাবি উঠেছে তদন্তের।

সারাদেশে প্রতিটি জেলা সদর ও উপজেলা পর্যায়ে একটি করে মডেল মসজিদ নির্মাণের উদ্যোগ নেয় সরকার। প্রকল্পের আওতায় নেত্রকোণার বারহাট্টায় নির্মাণ হচ্ছে মসজিদ। ২০১৯ সালে ১২ কোটি ৪৩ টাকা ব্যয়ে মসজিদটি নির্মাণের কার্যাদেশ পায় স্টার লাইন সার্ভিস লিমিটেড অ্যান্ড নাঈমা এন্টার প্রাইজ। ২০২০ সালের জুলাইয়ে কাজ হওয়ার কথা থাকলেও এখনও এক তৃতীয়াংশ কাজ বাকি।

নির্মাণকাজ শুরুর পর থেকে নানারকম অনিয়মের অভিযোগ স্থানীয়দের। রোববার তৃতীয় তলায় নির্মাণাধীন একটি অংশ ধসে পড়লে ক্ষোভ দেখা দেয় এলাকাবাসীর মধ্যে।

তবে ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রকৌশলী আনোয়ার হোসেনের দাবি, কোনো অংশই ধসে পড়েনি বরং কাজের স্বার্থে তা নিজেরাই ভেঙেছেন।

ইতোমধ্যে ঘটনাটি জেনেছে উপজেলা প্রশাসন। বারহাট্টা উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম মাজহারুল ইসলাম জানালেন, ঘটনাটি তদন্তের উদ্যোগ নিয়েছেন তারা।

যদিও কাজে কোনো অনিয়ম হয়নি দাবি করে ঠিকাদারের পক্ষেই সাফাই গাইলেন জেলা গণপপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. হাসিনুর রহমান।

এসএ/