লামায় বন্য হাতির আক্রমণে প্রাণ গেল ২ জনের


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:১৪ পূর্বাহ্ন, ৫ই নভেম্বর ২০২২


লামায় বন্য হাতির আক্রমণে প্রাণ গেল ২ জনের
ছবি: সংগৃহীত

বান্দরবানের লামা উপজেলায় বন্য হাতির আক্রমণে খারিজা বেগম (৬৭) নামের এক বৃদ্ধা ও আমির আলি (৭৫) নিহত হয়েছেন। এ ঘটনায় আহত আরও একজন।


আজ শুক্রবার (৪ নভেম্বর) সকালে উপজেলার আজিজ নগর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড সোহরাব পাড়া,মগ বাজার ও জামাল পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।


নিহত খারিজা সোহরাব পাড়া এলাকার মৃত ফজর আলির স্ত্রী। আহত হলেন-মোজাম্মেল বয়াতি (৬৮) 


স্থানীয় বাসিন্দা রবিউল বলেন, সকালে বন্য হাতির একটি পাল তাণ্ডব চালায়। এ সময় বন্য হাতির পালটি গ্রামের দোকানপাট ও কয়েকটি গাড়ি ভাঙচুর করে। নিত্তনৈমিত্তিক কাজে যাওয়ার পথে বন্য হাতির পালের সামনে পড়লে আক্রমণের শিকার হন খতিজা বিবি। ঘটনাস্থলেই তিনি মারা যান। 


পরে মগ বাজার আমির আলীর দোকান ও জামাল পাড়ার মোজাম্মেল হক বয়াতির বাড়ি ভাঙচুর করে হাতির পাল। এতে আমির আলীর ও মোজাম্মেল হক বয়াতি আহত হন। আহত অবস্থায় চকরিয়া হাসপাতালে পাঠালে আমি আলি মারা যান। কয়েকটি গাড়িও ভেঙে ফেলে হাতির পাল।


আজিজনগর পুলিশ ফাঁড়ির ইনচার্জ (আইসি) এনামুল হক ভূঁইয়া বলেন, নিহতের মরদেহ তার বাড়িতে আছে। আহতরা চিকিৎসাধীন। কারও অভিযোগ না থাকায় নিহতের মরদেহ দাফনের জন্য অনুমতি দেওয়া হয়েছে।


লামা বিভাগীয় বন কর্মকর্তা মো.আরিফুল হক বেলাল বলেন,লামায় হাতি ও মানুষের দ্বন্দ্ব আছে। উভয়ের নিরাপদ আবাসস্থলের জন্য সচেতনতামূলক কর্মসূচি চালু আছে। নিহত দুই জনের জন্য সরকার থেকে বন আইন মোতাবেক ক্ষতিপূরণ প্রদানের ব্যবস্থা করা হবে।

জেবি/ আরএইচ/