সহকর্মীর সন্তানের বাবা হয়ায় মাদরাসা সুপারের যাবজ্জীবন


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


সহকর্মীর সন্তানের বাবা হয়ায় মাদরাসা সুপারের যাবজ্জীবন

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার একটি মাদরাসার শিক্ষিকাকে ধর্ষণের দায় প্রমাণিত হওয়ায় ওই মাদরাসার সুপার নেজাম উদ্দিনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে আসামিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৪-এর বিচারক জামিউল হায়দার এই রায় ঘোষণা করেন।

রায়ের বিষয়টি নিশ্চিত করে ওই আদালতের পাবলিক প্রসিকিউটর নিখিল কুমার নাথ বলেন, আসামির বিরুদ্ধে রাষ্ট্র্রপক্ষের আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেছেন।
আসামি আদালত থেকে জামিন নিয়ে পলাতক আছেন। রায়ের পর তিনি আত্মসমর্পণ করলে বা গ্রেপ্তার হওয়ার পর থেকে দণ্ড কার্যকর হবে।

তিনি বলেন, বাদী সাতকানিয়ার একটি মাদরাসার সহকারী শিক্ষিকা ছিলেন। ২০১৬ সালে তাঁকে ধর্ষণ করেন ওই মাদরাসার সুপারিনটেনডেন্ট নেজাম উদ্দিন। এই ঘটনার পর ওই শিক্ষিকা মা হন। কিন্তু নেজাম উদ্দিন সন্তানের দায়িত্ব নিতে অস্বীকার করলে বাদী চট্টগ্রামে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন। সেই মামলাটি তদন্তের জন্য আদালত পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) দায়িত্ব দেন। তদন্তের সময় পিবিআই শিশু ও আসামির ডিএনএ পরীক্ষা করে। এতে ৯৯.৯৯ শতাংশ মিল পাওয়া যায় উল্লেখ করে আদালতে ২০১৭ সালের ৮ ফেব্রুয়ারি প্রতিবেদন দাখিল করে পিবিআই।

২০১৮ সালের ১৯ ফেব্রুয়ারি মামলার চার্জ গঠন করেন আদালত। বিচারিক পর্যায়ে রাষ্ট্রপক্ষের ছয়জন সাক্ষী আদালতে সাক্ষ্য দেন। শেষে আদালত রায় ঘোষণা করেন। 

এসএ/