সিঙ্গেল দিবস

বশেমুরবিপ্রবিতে চিরকুমার সংঘের বিক্ষোভ সমাবেশ


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ১২:৫৪ পূর্বাহ্ন, ১৩ই নভেম্বর ২০২২


বশেমুরবিপ্রবিতে চিরকুমার সংঘের বিক্ষোভ সমাবেশ
ছবি: জনবাণী

প্রতি বছর ১১ নভেম্বর বিশ্ব সিঙ্গেল দিবস পালন করা হয়। যেসব ছেলেমেয়েরা অবিবাহিত ও কোনো রকম প্রেম-ভালবাসাতে জড়িত না, তারা এই দিনটি উদযাপন করে ভিন্নভাবে। এরই ধারাবাহিকতায় গোপালগঞ্জ এর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়েও (বশেমুরবিপ্রবি) পালিত হলো দিনটি। 


এ উপলক্ষে একটি মিছিল ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করে বিশ্ববিদ্যালয়টির ২০১৯-২০ সেশনের সিঙ্গেল শিক্ষার্থীদের সংগঠন ‘নিখিল বাংলা চিরকুমার সংঘ’।


গতকাল শুক্রবার (১১ নভেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের লিপুজ ক্যান্টিন থেকে মিছিলটি বের হয়। পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে জয় বাংলা চত্বরে এসে শেষ হয়। পরে সেখানে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। 


এ সময় উপস্থিত ছিলেন সংগঠনটির সভাপতি শফিকুল ইসলাম, সহসভাপতি নাইমুল ইসলাম কল্লোল, সাংগঠনিক সম্পাদক সায়ান রহমান সিয়াম, প্রচার সম্পাদক সজিবুর রহমান সজিব, তানজিম হোসেন, টনি, খোরশেদ আলম, এহসান আহমেদ মুশফিক, তারেক, সাদমান সাকিব, সাব্বির হোসেন সৌরভ সহ অন্যান্য সদস্যবৃন্দ।


মিছিলে 'বিশ্ব সিঙ্গেল দিবস সফল হোক', 'বশেমুরবিপ্রবির মাটি, সিঙ্গেলদের ঘাঁটি', 'একটা করে মিঙ্গেল ধর, ধইরা ধইরা সিঙ্গেল কর', 'দুনিয়ার সিঙ্গেল এক হও, এক হও' ইত্যাদি স্লোগান দিতে থাকে চিরকুমার সংঘের সদস্যরা। 


এ উপলক্ষে নিখিল বাংলা চিরকুমার সংঘের সভাপতি শফিকুল ইসলাম বলেন, সিঙ্গেল নিয়ে গড়বো দেশ, যুব সমাজের বাংলাদেশ। দেশ ও জাতির উন্নয়নে সিঙ্গেল যুব সমাজ গঠন করা প্রয়োজন।


উল্লেখ্য, ১৯৯০ সালের এই দিনে চীনের নানজিং বিশ্ববিদ্যালয়ের কয়েকজন সিঙ্গেল ছাত্র আরও সিঙ্গেল শিক্ষার্থীদের নিয়ে একটি অনুষ্ঠানের আয়োজন করেন। বিশ্ববিদ্যালয়ের অনেক সিঙ্গেল তরুণ তরুণী এই অনুষ্ঠানে যোগ দিয়েছিল। দিবসের রীতি হিসেবে চীনের অবিবাহিত বা সিঙ্গেল তরুণ তরুণীরা এদিন নিজেই নিজের জন্য উপহার কেনেন।

জেবি/ আরএইচ/