‘দুবেলা ভাতের বিনিময়ে পড়াতে চাই’, চাকরি পাচ্ছেন আলমগীর


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


‘দুবেলা ভাতের বিনিময়ে পড়াতে চাই’, চাকরি পাচ্ছেন আলমগীর

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে টিউশনি চেয়ে ছাপানো একটি পোস্টার ভাইরাল হয়। তাতে লেখা ছিল, ‘শুধুমাত্র দু-বেলা ভাতের বিনিময়ে পড়াতে চাই।’ টিউশনি খুঁজতে এমন একটি পোস্টার লাগিয়েছিলেন বগুড়া সরকারি আজিজুল হক কলেজের শিক্ষার্থী মো. আলমগীর কবির। একজন বেকারের চাকরির জন্য অসহায়ত্ব ফুটে ওঠে সেই পোস্টারে। 

বগুড়ার সেই আলমগীর কবিরকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ সুপারের কার্যালয়ে নেওয়া হয়েছে। বুধবার (২ ফেব্রুয়ারি) দুপুরে জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী এ তথ্য নিশ্চিত করেছেন।



পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী জানিয়েছে, আলমগীর কবিরকে চাকরি দেওয়া হবে। তবে কোথায়, কোন পদে চাকরি দেওয়া হবে সেটা এখনও জানা যায়নি। 

এর আগে, আলমগীর কবির তার পোস্টারে লিখেছিলেন, ‘শুধুমাত্র দু-বেলা ভাতের বিনিময়ে পড়াতে চাই।’ এ ছাড়াও তিনি লিখেছিলেন, বগুড়ার জহুরুলনগরের আশেপাশে সকাল ও দুপুরে প্রথম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত গণিত ব্যতীত সবকিছুই পড়াবেন। সেই পোস্টারে নিজের পেশা হিসেবে লিখেছিলেন ‘বেকার’। এতে তার নাম ও মোবাইল নাম্বার দেয়া ছিল।

আলমগীর কবিরের সেই ভাইরাল হওয়া পোস্টারের ছবি নেটিজেনরা বিভিন্ন ক্যাপশন দিয়ে শেয়ার করছেন। অন্যদিকে দেশি মিডিয়া ছাড়াও তার পোস্টটি নিয়ে আন্তর্জাতিক মিডিয়াতেও নিউজ করা হয়।

এসএ/