দেশ জাতির কল্যাণে সাংবাদিকের ভৃমিকা অপরিসীম: এমপি টগর


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


দেশ জাতির কল্যাণে সাংবাদিকের ভৃমিকা অপরিসীম: এমপি টগর

দেশ ও জাতি গঠনে সাংবাদিকদের ভৃমিকা অপরীসীম। সাংবাদিক হল জাতির বিবেক এবং রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। একজন সাংবাদিক তার লেখার মাধ্যমে দূর্নীতি তুলে ধরে দেশকে একটি সুন্দর এবং দূর্নীতি মুক্ত দেশ গড়ে তুলতে সহযোগিতা করে। সুতরাং আপনারা সবসময়ই সৎ ও নিষ্ঠার সাথে কাজ করবেন।

বুধবার (২ ফেব্রুয়ারি) দুপুরে চুয়াডাঙ্গার দর্শনা কেরু এন্ড কোম্পানির অফিসার্স ক্লাবে ‘দর্শনা প্রেসক্লাব ও সাংবাদিক সমিতির শপথ ও অভিষেক অনুষ্ঠান ২০২২’ এর প্রধান অতিথির বক্তব্যে চুয়াডাঙ্গা- ২ আসনের সংসদ সদস্য হাজী মোঃ আলী আজগার টগর এ কথা বলেন।

তিনি আরো বলেন, এই পেশাকে পুজি করে এই মহান পেশাকে কুলষিত করবেন না। সাংবাদিকরা জাতির বিবেক। আমাদের দেশনেত্রী শেখ হাসিনা দেশকে যেভাবে এগিয়ে নিয়ে যাচ্ছে তার হাতকে শক্তিশালী করতে আপনারা সার্বিক সহযোগিতা করবেন। আমরা সবসময় আপনাদের পাশে আছি এবং থাকব।

দর্শনা প্রেসক্লাবের সভাপতি আওয়াল হোসেনের সভাপতিত্বে “সত্যের ফুল ফুটুক কলমে” এই স্লোগানকে সামনে রেখে ‘দর্শনা প্রেসক্লাব ও সাংবাদিক সমিতির শপথ ২০২২’ ও অভিষেক অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দামুড়হুদা উপজেলা চেয়ারম্যান মোঃ আলী মুনসুর বাবু, দর্শনা পৌর মেয়র মোঃ মতিয়ার রহমান, কেরু এন্ড কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মোঃ মোশারফ হোসেন, কেরু এন্ড কোম্পানির মহাব্যবস্থাপক (প্রশাসন) শেখ শাহাবউদ্দিন, দর্শনা থানার অফিসার ইনচার্জ এ এইচ এম লুৎফুল কবীর। 

আলোচনা শেষে সম্মাননা স্বারক প্রদান করা হয়। কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এরপর দর্শনা প্রেসক্লাব ও সাংবাদিক সমিতির নব গঠিত কমিটির সকলকে ফুলের শুভেচ্ছা জানান এমপি আলী আজগার টগর। দর্শনা প্রেসক্লাবে ৯ নতুন সদস্য ইমতিয়াজ আহমেদ রয়েল, ফরহাদ হোসেন, ওয়াসিম রয়েল, আব্দুর রহমান, মাসুম বিল্লাহ, আব্দুল হান্নান, রিফাত, বাঁধন এবং সহযোগী সদস্য ইয়াসিনকে ফুলের শুভেচ্ছা জানানো হয়। 

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, দর্শনা প্রেস ক্লাবের সহ-সভাপতি কামরুজ্জামান যুদ্ধ, সাধারণ সম্পাদক এসএম ওসমান, সহ-সম্পাদক মনিরুজ্জামান সুমন, সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান কচি, তথ্য প্রযুক্তি সম্পাদক তারিক জামান, দপ্তর সম্পাদক মুনজুরুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য এফএ আলমগীর, চঞ্চল মেহমুদ ও হানিফ মন্ডল এবং সাংবাদিক সমিতির সভাপতি মনিরুজ্জামান ধীরু, সহ-সভাপতি জাহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক হারুন রাজু, সহ-সম্পাদক নজরুল ইসলাম, সাংগনিক ও অর্থ সম্পাদক মাহমুদ হাসান রনি, তথ্য প্রযুক্তি সম্পাদক মেহেদী হাসান তুহিন, সাহিত্য, সাংষ্কৃতি ও ক্রিড়া বিষয়ক সম্পাদক রাজিব মল্লিক, দপ্তর সম্পাদক সাব্বির আলীম, কার্যনির্বাহী সম্পাদক ইয়াছির আরাফাত মিলন, আহসান হাবীব মামুন ও ইকরামুল হক পিপুল। দর্শনা রেল বাজার দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক সাবির হোসেন মিকা, দর্শনা পৌর বিএনপির সহ-সভাপতি হাবিবুর রহমান বুলেট, কেরুজ শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি সবুজ আহমেদ, সাধারণ সম্পাদক মাসুদুর রহমান ডিস্টিলারির শ্রমিক কর্মকর্তা আঃ রশিদ প্রমুখ।

এসএ/