গেস্টরুমে নির্যাতন, ঢাবির ৩ শিক্ষার্থী বহিষ্কার


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


গেস্টরুমে নির্যাতন, ঢাবির ৩ শিক্ষার্থী বহিষ্কার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলের গেস্টরুমে প্রথম বর্ষের শিক্ষার্থী আকতারুল ইসলামের ওপর নির্যাতনের ঘটনায় তিন শিক্ষার্থীকে ছয় মাসের জন্য বহিষ্কার করেছে হল প্রশাসন। এসময় তারা হলে অবস্থান করতে পারবেন না।

বুধবার (২ ফেব্রুয়ারি) বিজয় একাত্তর হলের প্রভোস্ট অধ্যাপক ড. আব্দুল বাছির তিন শিক্ষার্থীকে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছেন ।

বহিষ্কৃতরা হলেন সমাজবিজ্ঞান বিভাগের কামরুজ্জামান রাজু, ইতিহাস বিভাগের হৃদয় আহমেদ কাজল, সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের ইয়ামিম ইসলাম। তারা সবাই বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

উল্লেখ্য, ২৬ জানুয়ারি গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী আকতারুল ইসলামকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতনের অভিযোগ ওঠে ২০১৯-২০ সেশনের কয়েকজন শিক্ষার্থীর বিরুদ্ধে। এ ঘটনায় আকতারুল ইসলাম হল প্রভোস্ট বরাবর একটি লিখিত অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে রসায়ন বিভাগের অধ্যাপক মুহাম্মদ শাহ মিরানকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেন প্রভোস্ট অধ্যাপক ড. আব্দুল বাছির। তিন কার্যদিবসের মধ্যে তদন্তের রিপোর্ট পেশ করতে বলা হয়। সে অনুযায়ী ৩১ জানুয়ারি তদন্ত রিপোর্ট প্রদান করেন তদন্ত কমিটি।

এসএ/