না খেয়ে মাঠে কাজ করে GPA 5 পেয়েছে শাওন হোসেন


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:০৯ পূর্বাহ্ন, ১লা ডিসেম্বর ২০২২


না খেয়ে মাঠে কাজ করে GPA 5 পেয়েছে শাওন হোসেন
খেয়ে না খেয়ে মাঠে কাজ করে দোকান চালিয়ে পড়ালেখা করে GPA 5 অর্জন করেছে শাওন হোসেন।

হতদারিদ্রতা নিষ্ঠুর এক বাস্তবতা।  সেই বাস্তবতাকে পিছনে ফেলে নিজের স্বপ্ন পূরনের লক্ষে অকাট্য পরিশ্রম করে বৃদ্ধ  মা-বাবাকে ভালো রাখতে চায় শাওন হোসেন। 

খেয়ে না খেয়ে মাঠে কাজ করে দোকান চালিয়ে পড়ালেখা করে GPA 5 অর্জন করেছে শাওন হোসেন। যশোর জেলার ঝিকরগাছা থানার কাশিপুর গ্রামের হতদারিদ্র্য পরিবারের ছেলে শাওন হোসেন।


বজলুর রহমান ও জামেনা দম্পতির পরিবারে কখনো কাটেনি অভাব। বড় দুই সন্তানকে নিয়ে ছিলো তাদের হাজারো স্বপ্ন। আর সবাই মিলে একটু ভালো থাকার আকাঙ্খা।  কিন্তু বড় যে সন্তান দুটিকে আঙ্গুল ধরে হাটতে শেখালো তারা আজ তাদের ছেড়ে অনেক দূরে। আর ছোট সন্তান শাওন হোসেন দশম শ্রেনীতে থাকা অবস্থায় ধরলো পরিবারের হাল।


 বৃদ্ধ বাবা মা এর খুটি হিসাবে দাড়িয়ে আছেনএই শাওন হোসেন । তিনি যশোরের ঝিকরগাছার  কাশিপুর গ্রামের মোঃ বজলুর রহমান ও জামেনা দম্পত্তির ছেলে। 


 একই এলাকার কাশিপুর মাধ্যমিক বিদ্যালয় থেকে GPA 5 অর্জন করেছেন। 

তার স্বপ্ন বড় হয়ে চাকরি করে মা বাবাকে দেখাশুনা করবে। দারিদ্র্যতাকে পিছনে ফেলে সামনের দিকে এগিয়ে যেতে চায় কিন্তু গত৪ বছর যাবত বাবা অসুস্থ। ছোট দোকানে জুটছে না নিজেদের আহার এবং জুটাতে পারছেনা সন্তানের পড়াশোনার খরচ , এটা নিয়ে অনেকটাই দুশ্চিন্তায় দিন কাটাচ্ছে পরিবারটি।

স্থানীয়দের দাবী সরকারের একটু সহযোগিতা দিলে এ পরিবারটি  হয়তো তাদের দুঃখ্যটা বিমোচন হত।