রোহিঙ্গা ক্যাম্প থেকে বন্দুকসহ দুই সন্ত্রাসী আটক


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১২:৩১ পূর্বাহ্ন, ৯ই ডিসেম্বর ২০২২


রোহিঙ্গা ক্যাম্প থেকে বন্দুকসহ দুই সন্ত্রাসী আটক
আটককৃত দুই সন্ত্রাসী | ছবি: জনবাণী

কক্সবাজারের টেকনাফে রোহিঙ্গা ক্যাম্প থেকে দেশীয় তৈরী বন্দুক ও ধারালো অস্ত্রসহ দুই সন্ত্রাসীকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন-এপিবিএন।


রোহিঙ্গা ক্যাম্পে নিরাপত্তায় নিয়োজিত ১৬ এপিবিএন এর অধিনায়ক এডিআইজি হাসান বারী নুর জানান, বুধবার (৭ ডিসেম্বর) মধ্যরাতে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের ২৪ নম্বর লেদা রোহিঙ্গা ক্যাম্পের এ-১৪ ব্লকে এ অভিযান চালানো হয়।


আটকরা হল, টেকনাফের হ্নীলা ইউনিয়নের পশ্চিম লেদা এলাকার রেদোয়ান হোসেন ওরফ টুইল্লার ছেলে রবিউল হাসান ওরফে রুবিয়া (২৩) এবং একই এলাকার বজুর মিয়ার ছেলে দেলোয়ার হোসেন (২০)।


এপিবিএন জানিয়েছে, আটকরা টেকনাফেী রোহিঙ্গা ক্যাম্প ও আশপাশের এলাকায় সক্রিয় সংঘবদ্ধ অপরাধী চক্রের সদস্য।


হাসান বারী নুর বলেন, বুধবার মধ্যরাতে টেকনাফের ২৪ নম্বর লেদা রোহিঙ্গা ক্যাম্পের এ-১৪ ব্লকে কতিপয় অস্ত্রধারী লোকজন অপরাধ সংঘটনের জন্য অবস্থান করছে খবরে এপিবিএন এর একটি দল অভিযান চালায়। এতে ঘটনাস্থলে পৌঁছলে এপিবিএন সদস্যদের উপস্থিতি টের পেয়ে ৩/৪ জন লোক দৌঁড়ে পালানোর চেষ্টা চালায়। এ সময় ধাওয়া দিয়ে ২ জনকে আটক করতে সক্ষম হয়।


‌‘পরে আটকদের দেহ তল্লাশী করে রবিউল হাসানের কাছ থেকে দেশীয় তৈরী একটি বন্দুক এবং দেলোয়ার হোসেনের কাছ থেকে একটি রামদা পাওয়া যায়।’


এডিআইজি বলেন, " আটকরা টেকনাফের রোহিঙ্গা ক্যাম্প এবং আশপাশের এলাকায় সক্রিয় সংঘবদ্ধ অপরাধী চক্র কথিত রুবেল গ্রুপের সদস্য। তাদের বিরুদ্ধে নানা অপরাধে জড়িত থাকার অভিযোগে টেকনাফ থানায় একাধিক মামলা রয়েছে। "


আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে টেকনাফ থানায় মামলা করা হয়েছে বলে জানান হাসান বারী নুর।


আরএক্স/