রোহিঙ্গা সন্ত্রাসীদের গোলাগুলিতে নিহত দুই


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:৪১ পূর্বাহ্ন, ১১ই ডিসেম্বর ২০২২


রোহিঙ্গা সন্ত্রাসীদের গোলাগুলিতে নিহত দুই
শরণার্থী ক্যাম্প | ছবি: সংগৃহীত

কক্সবাজারে টেকনাফের শরণার্থী ক্যাম্পে এপিবিএন পুলিশের সঙ্গে রোহিঙ্গা সন্ত্রাসীদের মধ্যে গোলাগুলিতে দুইজন নিহত হয়েছে; এসময় ঘটনাস্থল থেকে উদ্ধার হয়েছে অস্ত্র ও গুলি।


উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী জানান, শুক্রবার (৯ ডিসেম্বর) রাতে উখিয়া উপজেলার বালুখালী ৮-ইস্ট নম্বর রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের বি-৬২ ব্লক ও বি-৪৯ ব্লকের মাঝামাঝি এলাকায় এ ঘটনা ঘটেছে।


নিহতদের মধ্যে বালুখালী ৮-ইস্ট নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বি-২৮ ব্লকের বাসিন্দা মোহাম্মদ নুর ওরফ ইউনুছের ছেলে সলিম উল্লাহ (৩৩) নামের একজনের পরিচয় পাওয়া গেলেও অপরজনের জানা যায়নি।


আর্মড পুলিশ ব্যাটালিয়নের বরাতে মোহাম্মদ আলী বলেন, রাতে উখিয়ার বালুখালী ৮-ইস্ট নম্বর রোহিঙ্গা ক্যাম্পের হেড মাঝি ( প্রধান কমিউনিটি নেতা ) মোহাম্মদ রফিককে হত্যার উদ্দ্যেশে ৪০/৫০ জন সশস্ত্র লোক জড়ো হয়েছে খবরে এপিবিএন এর একটি দল অভিযান চালায়। এতে এপিবিএন সদস্যরা ঘটনাস্থলে পৌঁছলে সন্ত্রাসীরা 'পুলিশ, পুলিশ, পুলিশ' বলে চিৎকার শুরু করে।


" এক পর্যায়ে রোহিঙ্গা সন্ত্রাসীরা এপিবিএন সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। এপিবিএন সদস্যরাও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়ে। এতে নিজেদের ছোড়া গুলিতে দুই রোহিঙ্গা সন্ত্রাসী ঘটনাস্থলে মারা যায়। পরে ঘটনাস্থল তল্লাশী করে পাওয়া যায় দেশিয় তৈরী একটি বন্দুক, ১ টি ম্যাগজিন ও ৭০ টি গুলি।  "


ঘটনায় জড়িতদের চিহ্নিত করে গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে হলে জানান, মোহাম্মদ আলী। 


পরিদর্শক জানান, নিহতদের লাশ টেকনাফ থানার হেফাজতে রয়েছে। শনিবার সকালে ময়নাতদন্তের লাশ দুইটি কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হবে।