ছাত্রলীগের ৩০তম সম্মেলনের মনোনয়নে এগিয়ে অগ্নি কন্যা' ফরিদা পারভীন


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৭:৪৭ পূর্বাহ্ন, ১২ই ডিসেম্বর ২০২২


ছাত্রলীগের ৩০তম সম্মেলনের মনোনয়নে এগিয়ে অগ্নি কন্যা' ফরিদা পারভীন
প্রতিবারই কেন্দ্রীয় সম্মেলনে চমক দিয়েই নেতৃত্বে পরিবর্তন আনে এই ছাত্র সংগঠনটি।

বাংলাদেশ ছাত্রলীগের ৩০তম সম্মেলনের আগে সংগঠনটির মধ্যে বইছে পরিবর্তনের হাওয়া। প্রতিবারই কেন্দ্রীয় সম্মেলনে চমক দিয়েই নেতৃত্বে পরিবর্তন আনে এই ছাত্র সংগঠনটি। এবারও তাই চমকের আশায় অধীর আগ্রহে বসে আছে হাজার হাজার নেতাকর্মী।


ধারণা করা হচ্ছে, আগামী ৩০তম কমিটিতে আসতে পারে ঐতিহাসিক এক সিদ্ধান্ত। কারণ ৭৪ বছরের ইতিহাসে ছাত্রলীগের প্রধান দুই পদে কখনও নারী নেতৃত্ব না আসলেও এবার দেখা দিয়েছে জোর সম্ভাবনা। আর সেই সম্ভাবনায় সবচেয়ে এগিয়ে রয়েছেন চুয়াডাঙ্গার 'অগ্নি কন্যা' ফরিদা পারভীন।


বর্তমানে ছাত্রলীগে যতজন নেতা-নেত্রী আছেন, তাদের মধ্যে সবচেয়ে ক্লিন ইমেজের এই নেত্রী আসন্ন সম্মেলনে সভাপতি এবং সাধারণ সম্পাদক দুই পদের জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন। বর্তমানে তিনি কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি পদে দায়িত্ব পালন করছেন।


করোনাকালীন সময়ে হতদরিদ্র মানুষের পাশে দাঁড়িয়ে এবং পথ শিশুদের জীবনযাত্রার মান উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করে প্রশংসা কুড়িয়েছেন দেশজুড়ে।


বাংলাদেশ ছাত্রলীগ,  ১৯৪৮ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে রোপন করা এই বৃক্ষটি আজ পুরো বাংলাদেশজুড়ে বিস্তৃত। ভাষা আন্দোলন থেকে স্বাধীনতা সংগ্রাম পরবর্তীতে দেশ গঠন থেকে শুরু করে স্বৈরাচার পতন। দেশের প্রতিটি আন্দোলনেই সামনে থেকে নেতৃত্ব দেয়া এই ছাত্র সংগঠনটির মধ্যে বইছে পরিবর্তনের হাওয়া। প্রতিবারই কেন্দ্রীয় সম্মেলনে চমক দিয়েই নেতৃত্বে পরিবর্তন আনে সংগঠনটি। এবারও তাই চমকের আশায় অধীর আগ্রহে বসে আছে হাজার হাজার নেতাকর্মী।