বগুড়ায় খ্রীষ্টিয় মন্ডলীর ক্রিসমাস ট্রি পালন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:১৫ পূর্বাহ্ন, ২৫শে ডিসেম্বর ২০২২


বগুড়ায় খ্রীষ্টিয় মন্ডলীর ক্রিসমাস ট্রি পালন
বগুড়া খ্রীষ্টিয় মন্ডলীর উপাসনালয় চত্বরে খ্রীষ্টামাস ট্রি অনুষ্ঠানের কেক কাটা হয়- ছবি: জনবাণী

বগুড়ায় খ্রীষ্টিয় মন্ডলী উপাসনালয় চত্বরে যথাযথ মর্যাদায় ক্রিসমাস ট্রি পালন করেছে। অনুষ্ঠানে কেক কর্তন, ধর্মীয় সংগীত পরিবেশন, ও ধর্মীয় আলোচনা সভা করা হয়। 


সভায় বগুড়া খ্রীষ্টিয় মন্ডলীর সভাপতি অধ্যক্ষ রবার্ট রবিন মারান্ডীর সভাপতিত্বে প্রারম্ভিক প্রার্থনা করেন পালক গিলবার্ট মৃধা।


সভাপতির বক্তব্যে তিনি বলেন, ‘ধর্মনিরপেক্ষতা মানে ধর্মহীনতা নয়।’ ধর্ম নিরপেক্ষতার অর্থ হচ্ছে প্রতিটি ধর্মীয় সম্প্রদায়ের অনুসারীরা স্বাধীনভাবে, নির্বিঘ্নে ও নিরাপদে এদেশে ধর্ম পালন করতে পারবে। এর মাধ্যমে ধর্মীয় সম্প্রীতি ও নৈতিকতা তথা অন্য ধর্মের প্রতি শ্রদ্ধা, মানবিকতা ও সহনশীলতার ওপর গুরুত্ব পাবে। বাঙালির ঐতিহ্যের সাথে ধর্মীয় সংস্কৃতি মিলে আছে, প্রত্যেক ধর্মের প্রতি শ্রদ্ধা থাকা উচিৎ।


তিনি আরো বলেন, যিশু খ্রীষ্টের জন্ম হয়েছিল আমাদের মানবজাতির কল্যাণের জন্য। তাঁর জন্মের ঘটনা ছিল খুবই অসাধারণ। এক হাড় কাঁপানো শীতের রাতে এক গোশালার যাব পাত্রে নিদারুন দীনবেশে তিনি মানব হয়ে জন্মগ্রহণ করেছিলেন। তিনি এসেছিলেন সাধারণ মানুষের মুক্তিদাতা হিসেবে।


অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বগুড়া খ্রীষ্টিয় মন্ডলীর সহ-সভাপতি ডা. রিটা মন্ডল, সম্পাদক মাইকেল আশের বেসরা, কোষাধ্যক্ষ টোনাম সরকার, চার্চ কাউন্সিলার এ্যাডভোকেট বার্নাড তমাল মন্ডল, ছবি বিশ্বাস, বিথিকা বিশ্বাস, জর্জেট বুলবুল ব্যাপারি, ডা. অর্ণব মন্ডল।


ক্রিসমাস ট্রি অনুষ্ঠান পরিচালনায় ছিলেন সান্ডেস্কুল সুপার, পালক সৌরভ বিশ্বাস ও মহিলা কনভেনর মার্গারেট বন্দনা জুঁই।


আকবরিয়া লিমিটেডের সৌজন্যে কেকটি শান্তা ক্লোজকে সাথে নিয়ে সকলে খ্রীষ্টমাস ট্রি এর কেক কাটেন। এছাড়া সান্ডেস্কুলের ফলাফল ঘোষনা ও তাদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।