কক্সবাজারে কুপিয়ে আহত যুবকের ৮ দিন পর মৃত্যু


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:০৬ পূর্বাহ্ন, ৩রা জানুয়ারী ২০২৩


কক্সবাজারে কুপিয়ে আহত যুবকের ৮ দিন পর মৃত্যু
নরুল আবছার

কক্সবাজারের লিংক রোড এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কুপিয়ে আহত যুবক নরুল আবছার (৩৮) ৮ দিন পর মৃত্যুবরণ করেছেন।


রবিবার (২ জানুয়ারি) দিনগত রাত দেড় টায় চট্টগ্রামের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছেন কক্সবাজার সদর থানার ওসি মো. রফিকুল ইসলাম।


নুরুল আবছার কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের লিংকরোডের বিসিক উঠনি বটতলী এলাকার মোকতার আহমদের ছেলে।


ওসি রফিকুল জানিয়েছেন, দু'পক্ষের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত ২৪ ডিসেম্বর রাত সাড়ে ১০ টার দিকে নুরুল আবছারকে এলোপাতাড়ি কুপিয়ে আহত করে। স্থানীয়রা তাকে উদ্ধার করে দ্রুত কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যায়।


অবস্থার অবনতি হলে রাতেই তাকে চট্টগ্রামে নেয়া হয়। সেখানে তিনি মারা যান। এ ঘটনায় দায়ের করা মামলায় ইতিমধ্যে পুলিশ ২ জন গ্রেফতারও করেছে। এখন মামলাটি হত্যা মামলা হিসেবে রূপান্তর হবে। অপর আসামিদের ধরতে পুলিশ অভিযান অব্যাহত রেখে বলেও দাবি করে তিনি।


মামলার বাদি নিহতের বড় ভাই শাহনেওয়াজ জানিয়েছেন, পূর্বশত্রুতা জের ধরে কুদরত উল্লাহ ও খালেক বাহিনীর সন্ত্রাসীরা তার ভাই আবছারকে নির্মমভাবে কুপিয়ে হত্যা করেছে। এর আগে আহতের ঘটনায় খালেক বাহিনীর প্রধান আবদুল খালেক, সাদ্দাম, রায়হান, কুদরত বাহিনীর সালাহ উদ্দিন, ইরফান, খায়রুল আমিন, শামসু সহ ১৫ জনের নাম উল্লেখ করে ২০ জনের নামে কক্সবাজার সদর থানায় একটি মামলা দায়ের করেছেন তিনি।


স্থানীয়রা জানান, লিংক রোড এলাকায় আধিপত্য বিস্তারকে ঘীরে কুদরত-খালেক বাহিনী, লিয়াকত আলী বাহিনী নামের ২ টি সন্ত্রাসী গ্রুপের মধ্যে বিরোধ দীর্ঘদিনের। যাদের মধ্যে একে-অপরকে হামলা হত্যার একাধিক মামলা সহ নানা মামলা রয়েছে।


আরএক্স/