ঝালকাঠিতে অস্ত্রের মুখে জিম্মি করে ডাকাতি!


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:৫৫ পূর্বাহ্ন, ৪ঠা জানুয়ারী ২০২৩


ঝালকাঠিতে অস্ত্রের মুখে  জিম্মি করে ডাকাতি!
শহরের টিএন্ডটির সম্মুখে এ ডাকাতি হয়

ঝালকাঠি টিএন্ডটির সম্মুখের মুখোশধারীরা অস্ত্রের মুখে সবার হাত-পা বেঁধে রেখে একটি ভবনে ডাকাতি করেছে বলে অভিযোগ উঠেছে। শহরের পশ্চিম চাঁদকাঠি এলাকায় গত সোমবার দিবাগত রাত ৩টার দিকে এ ঘটনা ঘটে।


এ সময় ডাকাত দল ঘরে ষ্টীলের আলমারী ভেঙ্গে নগদ টাকা, স্বর্নালংকারসহ কয়েক লাখ টাকার মূল্যবান মালামাল লুটে নিয়েছে। খবর পেয়ে মঙ্গলবার সকালে ঝালকাঠি থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। শহরের মধ্যে এ ধরনের লোমহর্ষক ডাকাতীর ঘটনায় শঙ্কা প্রকাশ করেছে।


বাড়ির মালিক বাদল মুন্সিও তার স্ত্রী জানায়, গভীররাতে ১০ থেকে ১৫ জনের একটি ডাকাতদল দুই তালা ভবনের দরজা ভেঙে ঘরে ঢোকে। এরপর তারা আগ্নেয়াস্ত্র ঠেকিয়ে বাড়ির মালিক বাদল মুন্সি, তার স্ত্রী এবং দুই ছেলেকে পৃথক দুটি কক্ষে বিছানার ওপর তাদের হাতপা ও চোখ বেঁধে রাখে। এরপর রাত ৩টা থেকে ৪টা পর্যন্ততারাআলমারী ও সুকেজতল্লাশীপরে মোবাইল ফোন, স্বর্নালংকার ও নগদ টাকা নিয়ে ডাকাত দল র্নিবিঘ্নে চলে যায়। 


স্থানীয় একাধিক বাসিন্ধা জানিয়েছে, সাম্প্রতিক সময় শহরে প্রায় শইচুরীর ঘটনা ঘটছে। অনেকে ব্যক্তিগত নিরাপত্তার জন্য সিসিক্যামেরা ব্যবহার করলেও আইন শৃঙ্খলা বাহিনীর কাছেশ শনাক্ত করার প্রযুক্তিগত সক্ষমতানা থাকায় দুর্বৃত্তরা ধরা ছোঁয়ারবাইরে থেকে যাচ্ছে। এ অবস্থায় শহরবাসী রাত্রীকালে শহরে আইন-শৃঙ্খলাবাহিনীর টহল জোরদারকরার দাবী জানিয়েছে।


এ ব্যাপারে ঝালকাঠি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: নাসিরউদ্দিন সরকার জানান, সকালে থানায় সংবাদ দেয়ার সাথে সাথেই আমরা ঘটনাস্থলে পৌঁছেছি। বাড়ীর মালিকের সাথে আলাপ করে সরেজমিন তদন্ত করে দেখা হচ্ছে। উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে পুলিশের পক্ষ থেকে পরবর্তী প্রয়োজনীয় আইন গত ব্যবস্থা গ্রহন করা হবে।