ইভটিজিংয়ে বাধা দেয়ায় প্রধান শিক্ষকের উপর হামলা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


ইভটিজিংয়ে বাধা দেয়ায় প্রধান শিক্ষকের উপর হামলা

কক্সবাজারের চকরিয়ায় ইভটিজিংয়ে বাধা দেয়ায় মো. সালেহ উদ্দিন (৪০) নামের এক প্রধান শিক্ষককে উপুর্যপুরি ছুরিকাঘাত ও হাতুড়িপেটা করেছে বখাটেরা। শুক্রবার রাত ৯টায় উপজেলার চিরিঙ্গা ইউনিয়নের চরণদ্বীপ এলাকায় এই ঘটনা ঘটে।

বখাটেদের হামলায় আহত শিক্ষক মো. সালেহ উদ্দিন চরণদ্বীপ উপক‚লীয় ভূমিহীন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং একই ইউনিয়নের হাজী মৌলানা হাবিবুর রহমানের ছেলে।

আহতের ভাই মো. শরীফুল ইসলাম জানান, বিদ্যালয়ে আসা-যাওয়ার পথে নবম শ্রেণির এক ছাত্রীকে প্রতিনিয়ত উত্যক্ত করতো স্থানীয় আবদুল হাফেজের ছেলে ইব্রাহিম খলিলের নেতৃত্বে ৪-৫ জন বখাটে। এনিয়ে ইতোমধ্যে বেশ কয়েববার সালিস-বিচারও হয়েছে। গত এক সপ্তাহ আগেও একই ঘটনা ঘটলে আবারও সালিশ হয়। সালিশে মুচলেকা দিয়ে ছাড়া পায় বখাটে ইব্রাহিম ও খলিল।

এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে শুক্রবার রাত আনুমানিক ৯টায় ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সালেহ উদ্দিন স্থানীয় ফুলকাটা সড়কের মাথায় পৌঁছলে বখাটে ইব্রাহিম ও খলিলের নেতৃত্বে ৪-৫ জন বখাটে অতর্কিত হামলা করে। বখাটের দল ওই শিক্ষককে উপুর্যপুরি ছুরিকাঘাত ও হাতুড়িপেটা করে। এসময় প্রধান শিক্ষক সালেহ উদ্দিনের চিৎকারে লোকজন এগিয়ে আসলে বখাটেরা পালিয়ে যায়।

পরে স্থানীয় লোকজন ওই শিক্ষককে উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। উন্নত চিকিৎসার জন্য কর্তব্যরত চিকিৎসক তাকে কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। বর্তমানে তিনি কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ ওসমান গনি জনবাণীকে জানান, ঘটনাটি শুনেছি। তবে এই ঘটনায় এখনও কেউ লিখিত অভিযোগ দেয়নি। তারপরও প্রধান শিক্ষকের উপর হামলাকারি বখাটেদের আটক করতে পুলিশ অভিযান চালাচ্ছে।

এসএ/