ভালোবাসার টানে লক্ষ্মীপুরে ফিলিপাইনের তরুণী


Janobani

জনবাণী ডেস্ক

প্রকাশ: ১২:৪৩ পূর্বাহ্ন, ৮ই জানুয়ারী ২০২৩


ভালোবাসার টানে লক্ষ্মীপুরে ফিলিপাইনের তরুণী
জমকালো আয়োজনের মধ্য দিয়ে বিয়ে সম্পন্ন হয়েছে- ছবি: সংগৃহীত

এবার ভালোবাসার টানে লক্ষ্মীপুরের যুবক নাইমুর রশিদের কাছে বাংলাদেশে ছুটে এসেছেন ফিলিপাইনের তরুণী যোয়ান ডিগুসমান লেগুমবাই। 


শুক্রবার (৬ জানুয়ারি) জমকালো আয়োজনের মধ্য দিয়ে তাদের বিয়ে সম্পন্ন হয়েছে।


নাঈমুর রশিদ সদর উপজেলার দক্ষিণ হামছাদী ইউনিয়নের হামছাদী গ্রামের নুর মোহাম্মদের ছেলে ও মালেয়শিয়া প্রবাসী। যোয়ান ফিলিপাইনের বাসিন্দা এবং আরনেসতা লেগুমবাই ও ইমেলদা লেগুমবাই দম্পতির মেয়ে।


এদিকে বিয়ের অনুষ্ঠানে মেহমান ছাড়াও স্থানীয়রা বিদেশি তরুণীকে দেখার জন্য ভিড় জমায়। গেল বছর ইন্দোনেশিয়ার দু’জন এবং নেপালের এক তরুণী লক্ষ্মীপুরের বধূ হয়েছেন। 


জানা গেছে, মালেয়শিয়ায় চাকরির সুবাধে যোয়ানের সঙ্গে নাঈমুরের পরিচয় হয়। তাদের দীর্ঘদিনের সম্পর্ক এক সময় প্রেমে রূপ নেয়। আর প্রেমকে বিয়েতে পরিণত করতে ৩ জানুয়ারি যোয়ান ছুটে আসেন বাংলাদেশে। 


নববধূ নাজিফা রশিদ আমিরার বলেন, মানুষজন তাকে দেখতে ছুটে আসছে। এটি সত্যিই বিস্ময়কর। অন্যদেশের নাগরিক বলেই হয়তো এমন ঘটনা ঘটছে। তবে এখানকার মানুষ সবাই আন্তরিক। কিছুদিন থাকলে আমি নিজেও বাংলাদেশি সংস্কৃতির সঙ্গে মিশে যাব।  


বিয়ের অনুষ্ঠানে ছিলেন উপদেষ্টা ও লক্ষ্মীপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য আবুল খায়ের ভূঁইয়াকে। তিনি জানান, আমাদের দেশের যুবকরা মার্জিত আচরণের অধিকারী। তাদের আচার-আচরণ, কথাবার্তার ধরন বিদেশীদের পছন্দ। এজন্যই বিদেশীরা আমাদের দেশের বধূ হতে ছুটে আসেন।