৮ ঘণ্টার ব্যবধানে আরো এক রোহিঙ্গা নেতা খুন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১১:২৮ অপরাহ্ন, ৯ই জানুয়ারী ২০২৩


৮ ঘণ্টার ব্যবধানে আরো এক রোহিঙ্গা নেতা খুন
রোহিঙ্গা ক্যাম্প

কক্সবাজারের উখিয়ায় শরণার্থী ক্যাম্পে 'আধিপত্য বিস্তারের জেরে' আট ঘন্টার ব্যবধানে খুন হয়েছে আরও এক রোহিঙ্গা কমিউনিটি নেতা।


এ ঘটনায় নিহতের স্ত্রী বাদী হয়ে ৩৩ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেছেন।


শনিবার (৭ জানুয়ারি) মধ্যরাতে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের ৮-ওয়েস্ট রোহিঙ্গা ক্যাম্পের বি-ব্লকে এ ঘটনা ঘটলেও রবিবার রাতে ঘটনাটি নিশ্চিত করেছেন উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী।


নিহত মোহাম্মদ সলিম উখিয়ার ৮-ওয়েস্ট রোহিঙ্গা ক্যাম্পের বি-ব্লকের বাসিন্দা আব্দুস সোবহানের ছেলে। তিনি ক্যাম্পের ব্লকটির ব্যবস্থাপনায় নিয়োজিত পরিচালনা কমিটির উপ-কমিউনিটি নেতা ( সাব-মাঝি )। 


এর আগে শনিবার সন্ধ্যায় মুখোশধারী দুষ্কৃতিকারিদের এলোপাতাড়ী ছুরিকাঘাতে খুন হন উখিয়ার ১৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ-ব্লকের প্রধান কমিউনিটি নেতা মোহাম্মদ রশিদ (৩৬)।


রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তায় নিয়োজিত এপিবিএন পুলিশ ও স্থানীয়দের বরাতে ওসি শেখ মোহাম্মদ আলী বলেন, শনিবার মধ্যরাত ৩ টায় উখিয়ার ৮-ওয়েস্ট নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বি-ব্লকে একদল মুখোশধারী দুষ্কৃতিকারি মোহাম্মদ সলিমকে নিজের বসত ঘর থেকে ডেকে আনে। পরে তাকে এলোপাতাড়ী গুলি করে ফেলে রেখে পালিয়ে যায়। 


" পরে খবর পেয়ে এপিবিএন পুলিশ ঘটনাস্থলে পৌঁছে গুলিবিদ্ধ মোহাম্মদ সলিমকে উদ্ধার করে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন এমএসএফ হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। "


তবে কারা, কি কারণে এ হত্যাকান্ড ঘটিয়েছে পুলিশ তা এখনো নিশ্চিত নয় এবং ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে বলে জানান ওসি।


শেখ মোহাম্মদ আলী জানান, নিহতের লাশ কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে ময়নাতদন্তের পর স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। 


রবিবার সন্ধ্যায় নিহতের স্ত্রী বাদী হয়ে ৩৩ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে বলে জানান ওসি।


আরএক্স/