নিজের মেয়েকেই ধর্ষণ চেষ্টা, স্বামীর বিরুদ্ধে স্ত্রীর মামলা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


নিজের মেয়েকেই ধর্ষণ চেষ্টা, স্বামীর বিরুদ্ধে স্ত্রীর মামলা

শরীয়তপুর জাজিরা উপজেলার পশ্চিম নাওডোবা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের হাজী আব্দুল মান্নান ফকির কান্দি এলাকায় ১৭বছরের এক মেয়েকে ধর্ষণ চেষ্টার অভিযোগ উঠেছে বাবার  বিরুদ্ধে। 

অভিযুক্ত বাবা উপজেলার পশ্চিম নাওডোবা ইউনিয়নের ৪ নং ওয়ার্ড এলাকার মৃত আবদুল মান্নান ফকিরের ছেলে টিপু সুলতান। ধর্ষণের শিকার মেয়েটি স্থানীয় একটি স্কুলের দশম শ্রেণীর ছাত্রী। 

ভুক্তভোগী মেয়েটি গণমাধ্যমকে জানান, ‘আমার পিতা দেড় বছর যাবত আমাকে বিভিন্ন সময় বিভিন্নভাবে উত্ত্যক্ত করে আসছে। আমি এ বিষয়টি আমার দাদি, ফুপু, চাচাসহ পরিবারের কাছে জানালেও কোন প্রতিকার পাইনি। তারা আমার কথাগুলো অবিশ্বাস করে, উল্টো আমাকে শাসন করেছে। মাকে জানালে, মা বাবাকে বলতো, বাবা তখন মাকে নির্যাতন করতো, এমনকি প্রাণনাশের হুমকিও দিতো।

মেয়েটি বলেন, মাঝেমধ্যেই আমাকে আপত্তিকরভাবে শরীর মেসেজ করতে বলতো। আমি অস্বীকার করলে আমাকে শারীরিক ভাবে অত্যাচার করত। সর্বশেষ গত ২৮ জানুয়ারী সকালে আমার মা বাজারে গেলে, এ সময় খালি ঘরে বাবা আমাকে একা পেয়ে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা চালায়। পরে মা বাড়ি ফিরলে এ ঘটনা জানাই। মা বিষয়টি বাবাকে জিজ্ঞেস করলে, বাবা আমাকে ও আমার মাকে প্রাণনাশের হুমকি দেয় এবং এ বিষয়টি অন্যকাউকে বলতে নিষেধ করে।

ভুক্তভোগীর মা জানান, আমার স্বামী দীর্ঘদিন যাবৎ আমার মেয়ের সাথে ঘৃণিত আচরন করে আসছে। বিষয়টি মেয়ের মুখ থেকে জানার পর পরিবারের লোকজনকে জানানো হয়। তারা বিষয়টি কানে তোলেনি। স্বামীর অত্যাচারে সব সময় ভয়ে ভয়ে থাকতাম।

মেয়েটির মা জাননান, গত ৪ ফেব্রুয়ারী স্থানীয়ভাবে বিষয়টি মীমাংসা করে ধামাচাপা দেয়ার চেষ্টা করে। আমি নিরুপায় হয়ে গত ৬ ফেব্রুয়ারী নিজে বাদী হয়ে স্বামীর বিচার চেয়ে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা করেছি। আমি এমন বাবার সর্বোচ্চ শাস্তি দাবি করছি।

এসএ/