টানা ছুটিতে কুয়াকাটায় পর্যটকদের ভীড়


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:৩৪ পূর্বাহ্ন, ২৯শে জানুয়ারী ২০২৩


টানা ছুটিতে কুয়াকাটায় পর্যটকদের ভীড়
কুয়াকাটায় পর্যটকদের ভীড়

সাপ্তাহিক ছুটিসহ সরকারি ৩ দিনের ছুটিকে কেন্দ্র করে বাংলাদেশের সর্বদক্ষিণের জেলা পটুয়াখালীর কুয়াকাটায় ভীড় জমিয়েছে হাজারো পর্যটক। 


বৃহস্পতিবার (২৬ জানুয়ারী) বিকেল থেকেই সৈকতে এ সকল পর্যটকের আগমন ঘটে। আগত পর্যটকরা সৈকতের বালিয়াড়ীতে আনন্দ উন্মাদনায় মেতেছেন। অনেকে আবার সৈকতের বেঞ্চিতে বসে উপভোগ করছে প্রাকৃতিক সৌন্দর্য। অনেকে আবার ঘুরছেন ওয়াটার বোড, মোটরসাইকেল কিংবা ঘোড়ায়। অনেকে আবার ঘুরে দেখছেন তিন নদীর মোহনা, লেম্বুরবন, শুটকি পল্লী, ঝাউবাগান ও গঙ্গামতি সহ পর্যটন স্পটগুলো।


আগতদের এমন ভীড়ে বুকিং রয়েছে কুয়াকাটার অধিকাংশ হোটেল মোটেল। বিক্রি বেড়েছে পর্যটন সংম্লিষ্ট ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে। পর্যটকদের নিরাপত্তায় তৎপর রয়েছে ট্যুরিষ্ট পুলিশ।


খুলনার ডুমুরিয়া থেকে আসা পর্যটক মিজান-মরিয়ম দম্পত্তি জানান, আমরা দুজনেই সরকারি কর্মচারী। সরস্বতী পূজা উপলক্ষে ছুটি এবং আজ আর কালকে সাপ্তাহিক ছুটি। এই ৩ দিনের ছুটি উপলক্ষে কুয়াকাটায় ভ্রমনে এসেছি। বেশ ভালোই লাগছে। এখানকার পরিবশে এবং স্থানীয় মানুষের আচরনে আমরা মুগ্ধ।


ঢাকার কামরাঙ্গীরচর থেকে আসা পর্যটক সুনান মিয়া জানান, আমরা বন্ধুরা সবাই একটি কলেজের শিক্ষার্থী। সবাই একই পাড়ায় বসবাস করি। সবাই মিলে কুয়াকাটায় এসেছি। লাল কাঁকড়ার চর ঘুরেছি। লাল কাঁকড়ার নিখুত আলপনা আমাদের মন কেড়েছে। 


কুয়াকাটা হোটেল মোটেল ওনার্স এ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক মোতালেব শরীফ জানান, গতকাল পর্যটক কিছুটা কম থাকলেও আজ সৈকতে ব্যাপক পর্যটকের সমাগম রয়েছে। আমারা পর্যটকদের সবোর্চ্চ সেবা দিতে প্রতিশ্রুতি বদ্ধ। আজ বেশির ভাগ হোটেল বুকিং রয়েছে। 


কুয়াকাটা ট্যুরিষ্ট পুলিশ জোনের পুলিশ পরিদর্শক হাসনাইন পারভেজ জানান, সপ্তাহের অন্যান্য দিনের তুলনায় আজ কুয়াকাটায় বেশি পর্যটকের আনাগোনা রয়েছে। বিভিন্ন পর্যটন স্পটে আমাদের টহল পুলিশ কাজ করছে। এছাড়া যে কোন ঘটনা এড়াতে মাঠে সাদা পোশাকের পুলিশও রয়েছে।