রোহিঙ্গা ক্যাম্প থেকে কমান্ডার সহ আরসার ৫ সদস্য গ্রেফতার


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১১:৫৪ অপরাহ্ন, ৩০শে জানুয়ারী ২০২৩


রোহিঙ্গা ক্যাম্প থেকে কমান্ডার সহ আরসার ৫ সদস্য গ্রেফতার
সক্রিয়া ৪ সদস্য

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সংগঠন ‘আরসা’ কমান্ডার সহ সক্রিয়া ৫ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার সকলেই হত্যা মামলা সহ বিভিন্ন মামলার এজাহারভুক্ত আসামি।


রবিবার রাতের বিভিন্ন সময় র‌্যাব ১৫, জেলা পুলিশ, এপিবিএন এর ৮ ও ১৪ ব্যাটালিয়নের সদস্যরা উখিয়ার বিভিন্ন এ ক্যাম্পে যৌথভাবে এ অভিযান পরিচালনা করে বলে জানিয়েছেন র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যমা) মো. আবু সালাম চৌধুরী।


গ্রেফতারকৃতরা হলেন, ১৮ নম্বর ক্যাম্পের  ব্লক এল/৩ এর মৃত সোনা আলীর ছেলে ডা. রফিক (৫৪), একই ক্যাম্পের ব্লক এল/১১ এর অছির রহমানের ছেলে মোহাম্মদ রফিক (২০), ১২ নম্বর ক্যাম্পের ব্লক এইচ/১৩ এর মো. ইসলামের ছেলে রফিক উল্লাহ (২১), একই ক্যাম্পের রবিউল্লাহর ছেলে নুরুল আমিন (৩৪) ও ৫ নম্বর ক্যাম্পের মৃত আবুল বাসেদের ছেলে খাইরুল আমিন (৩৪)।


র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যমা) মো. আবু সালাম চৌধুরী জানিয়েছেন, বিভিন্ন মামলার এজাহারভুক্ত আসামিদের ধরতে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে গ্রেফতার সকলেই এজাহারভুক্ত আসামি এবং মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সংগঠন ‘আরসা’র সদস্য। এর মধ্যে ডা. রফিক সংগঠনটির গ্রুপ কমান্ডার এবং আহত সদস্যদের চিকিৎসা ও ওষুধ সরবরাহ করে থাকে। যার বিরুদ্ধে ক্যাম্পের শাহাব উদ্দিন হত্যা মামলার রয়েছে। অন্যান্যদের বিরুদ্ধেও হত্যা মামলা রয়েছে। এদের উখিয়া থানায় সোপর্দ করা হয়েছে।


উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী জানান, এদের সংশ্লিষ্ট মামলায় আদালতে পাঠানো হলে আদালত তাদের কারাগারে প্রেরণ করেছে।


আরএক্স/