পাহাড়ে আবারও অপহরণ, পুলিশের তৎপরতায় উদ্ধার


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:০৩ পূর্বাহ্ন, ৩১শে জানুয়ারী ২০২৩


পাহাড়ে আবারও অপহরণ, পুলিশের তৎপরতায় উদ্ধার
পুলিশের তৎপরতায় উদ্ধার হওয়া দুইজন

কক্সবাজারের টেকনাফের বহুল আলোচিত বাহারছড়ার পাহাড়ে জ্বালানী কাঠ সংগ্রহ করতে যাওয়া ২ কাঠুরিয়াকে সশস্ত্র লোকজন অপহরণ করেছিল। যদিও এবার পুলিশের তৎপরতায় এ ২ জনকে উদ্ধার হয়েছে।


রবিবার (২৯ জানুয়ারি) দুপুরে বাহারছড়া ইউনিয়নের শালীখালী পাহাড়ে কাঠ সংগ্রহ করতে চাওয়া এ ২ কাঠুরিয়াকে অপহরণ করা হয়। রাতেই এদের উদ্ধার করা সম্ভব হয়েছে বলে জানিয়েছেন টেকনাফ থানার ওসি মো. আবদুল হালিম।


অপহৃতরা হলেন, দক্ষিণ শীলখালীর চৌকিদার পাড়ার নুরুল আমিরের ছেলে রহমত উল্লাহ (২৫) ও আলী আকবরের ছেলে আবদুল হাফিজ (২০)।


ওসি জানিয়েছেন, কাঠ সংগ্রাহকালে অস্ত্রধারী মুখোশপরা অপহরনকারী তাদের অপহরণ করার খবর পাওয়ার পর পরই পুলিশ অভিযান শুরু করে। গহীন  পাহাড়ে স্থানীয় মেম্বার, কমিউনিটি পুলিশের সদস্য, চৌকিদার সহ  স্থানীয় লোকজনকে সাথে নিয়ে রুদ্ধশ্বাস অভিযান পরিচালনা সময় অস্ত্রধারী অপহরনকারীরা ভীত হয়ে অপহৃতদের রেখে গহীন অরন্যের মাঝে আত্মগোপন করে। পুলিশ অপহৃত দুজনকে হাত বাঁধা অবস্থায় দ্রুত উদ্ধার করে চিকিৎসা প্রদানের পর পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।


তিনি জানান, অপহৃতদের মানসিক অবস্থা ভাল না, তাদের অবস্থার উন্নতির পর তাদের জিজ্ঞাসাবাদ পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। জড়িত অপহরনকারীদের খোঁজে পাহাড়ে ব্যাপক অভিযান অব্যাহত আছে।


এর আগে গত ৪ মাসে টেকনাফে ৩৮ জনকে অপহরণের ঘটনা ঘটেছে। এর মধ্যে ১৭ জন রোহিঙ্গা হলেও ২১ জন স্থানীয় বাসিন্দা। এর পর স্থানীয় ২০ জন মুক্তিপনের টাকা দিয়ে ফেরত আসার তথ্য জানিয়েছিল। এ ছাড়া ২১ জানুয়ারি হোয়াইক্যং শামলাপুর সড়ক পাহাড়ি ঢালার ভেতর থেকে মোহাম্মদ হোসেন নামে এক ইজিবাইক চালকের মরদেহ উদ্ধার করা হয়। টেকনাফের হ্নীলা ইউনিয়নের লেচুয়াপ্রাং এলাকার শাহ আলম প্রকাশ বাদশা মিয়ার ছেলে মোহাম্মদ হোসেন ১২ জানুয়ারি সকালে ইজিবাইক নিয়ে বাড়িতে থেকে বের হওয়ার পর রাতে আর বাড়িতে ফিরে আসেনি। ৯ দিন পাওয়া যায় তার মরদেহ। পাওয়া যায়নি তার ইজিবাইকটি।


আরএক্স/