মঠবাড়িয়ায় স্ত্রী হত্যা মামলার পলাতক স্বামী গ্রেফতার


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:৫৮ পূর্বাহ্ন, ৩রা ফেব্রুয়ারি ২০২৩


মঠবাড়িয়ায় স্ত্রী হত্যা মামলার পলাতক স্বামী গ্রেফতার
আসামি মিনহাজুর রহমান রাব্বি

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় স্কুল পড়ুয়া স্ত্রী মারিয়া আক্তার তন্বী (১৫) হত্যা মামলার প্রধান আসামি পলাতক সেই স্বামী মিনহাজুর রহমান রাব্বিকে (২২) গ্রেফতার করেছে পুলিশ। স্ত্রী তন্বী হত্যার ঘটনায় ১০ দিন ধরে পলাতক থাকা রাব্বি গত মঙ্গলবার (৩১ জানুয়ারি) বগুড়া জেলার শাজাহানপুর এলাকা থেকে গ্রেফতার হয় এবং বুধবার (১ ফেব্রুয়ারি) মঠবাড়িয়া থানায় হস্তান্তর করা হয়।


বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন মঠবাড়িয়া থানা পুলিশ। দুই থানার আইন শৃঙ্খলা বাহিনীর যৌথ অভিযানে লোকেশন ট্র্যাকিংয়ের মাধ্যমে অবস্থান চিহ্নিত করে তাকে গ্রেফতার করা হয়।


রাব্বি মঠবাড়িয়া পৌর শহরের ৩ নং ওয়ার্ডের বাসিন্দা অবসরপ্রাপ্ত শিক্ষক মুজিবুর রহমানের ছেলে। নিহত তন্বী উপজেলার ঘোষের টিকিকাটা গ্রামের দুবাই প্রবাসী হাবিবুর রহমানের মেয়ে এবং মঠবাড়িয়া কে,এম লতীফ ইনষ্টিটিউশনের দশম শ্রেণির ছাত্রী।


নিহত মারিয়া আক্তার তন্বীর ভাই মেহেদী হাসান (২৩) বাদি হয়ে গত ২৪ জানুয়ারি মঙ্গলবার সকালে রাব্বি, তার বাবা মুজিবুর রহমান, মা শিরিন বেগম ও বোন মাকসুদা আক্তারকে আসামী করে পরিকল্পিত হত্যার অভিযোগে মঠবাড়িয়া থানায় একটি মামলা দায়ের করেন। থানা পুলিশ ওই দিনই ৩ জনকে গ্রেফতার করেন।

 

নিহত তন্বীর চাচাতো ভাই ফোরকান হোসেন জানান, দশম শ্রেনিতে পড়ুয়া তন্বী রাব্বির সাথে প্রেমে জড়িয়ে ঘটনার ৩ মাস আগে ঢাকায় পালিয়ে যায়। এদিকে তন্বীর মা শোক সইতে না পেরে স্টোক করে মারা যান। পরে ৩ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মঞ্জুর রহমান শিকদার ও ৭ নং ওয়ার্ড কাউন্সিলর মতিয়ার রহমান মিলনের মধ্যস্থতায় তাদের বিয়ে হয়। ঢাকায়ও তাদের বিয়ে হয়েছিলো। বিয়ের পরে বাড়িতে থেকে তন্বী তার ভাইকে মাঝে মধ্যে ফোন দিয়ে যোগাযোগ করতো।


গত ২৩ জানুয়ারি সোমবার সকালে ভাইকে যেতে বললে, তন্বীর ভাই ব্যস্ত থাকায় যেতে পারেনি। বিকেলে আবারও যেতে বললে তন্বীর ভাই যাওয়ার জন্য প্রস্তুতি নেয়। ৫টার দিকে তাকে বলা হয় হাসপাতালে যেতে। হাসপাতালে গিয়ে বোনের লাশ দেখতে পান। সোমবার রাতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে মঠবাড়িয়া থানা পুলিশ মারিয়া আক্তার তন্বীর লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠান। এ ঘটনার পর থেকে তন্বীর স্বামী মিনহাজুর রহমান রাব্বি পলাতক ছিলো।


মঠবাড়িয়া থানার ওসি মোঃ কামরুজ্জামান তালুকদার বলেন, তন্বী হত্যা মামলার প্রধান আসামি পলাতক মিনহাজুর রহমান রাব্বিকে শাজাহানপুর এলাকা থেকে গ্রেফতার করে মঠবাড়িয়া থানায় আনার পর বুধবার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রেরণ করা হয়েছে। এ হত্যা মামলায় এখন পর্যন্ত রাব্বিসহ মোট চার জন গ্রেফতার হলো।